দেশে আইনের শাসন নেই, রাজনীতি করার ন্যূনতম সুযোগও নেইঃমির্জা ফখরুল

ডিসেম্বর ২০ ২০২০, ২২:৩১

Spread the love

আগমনী ডেস্কঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘কিশোরগঞ্জে বিএনপির নেতাকর্মীদের ওপর পুলিশি হামলা ও মামলা দায়েরের ঘটনায় আবার প্রমাণিত হলো-দেশে আইনের শাসন নেই, রাজনীতি করার ন্যূনতম সুযোগও নেই, এটি এখন দিবালোকের মতো স্পষ্ট।’রোববার (২০ ডিসেম্বর) দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এসব বলেন।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, কিশোরগঞ্জ জেলার ইটনা উপজেলার রায়টুটি ইউনিয়ন জাতীয়তাবাদী যুবদলের কর্মী সমাবেশের ওপর পুলিশ বেধড়ক লাঠিপেটা ও নেতাকর্মীদের আহত করেছে। পরবর্তীতে ১২০ নেতাকর্মীর নাম উল্লেখ করে আরো অজ্ঞাত ৮০/৯০ জনের বিরুদ্ধে বানোয়াট মামলা দায়ের করে পুলিশ। পুলিশি অভিযানের কারণে নেতাকর্মীরা বর্তমানে এলাকায় থাকতে পারছেন না। পুলিশের এই ধরনের ন্যক্কারজনক আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তিনি বলেন, ৩০ ডিসেম্বরের মধ্যরাতের মহা ভোট ডাকাতির নির্বাচনের পর বর্তমান সরকারের দুঃশাসনের বিষবাষ্প এখন যেন আরো ভয়াবহ রূপ ধারণ করেছে। বিশ্বের গণধিক্কৃত সব স্বৈরাচারকে টেক্কা দিয়ে জনসমর্থনহীন বর্তমান আওয়ামী সরকার অবর্ণনীয় দুঃশাসন জারি রাখে বিএনপি এবং বিরোধী দলগুলোর নেতাকর্মীসহ সাধারণ মানুষের ওপর। এতে জনগণের জানমালের নিরাপত্তাকে এখন চরম হুমকির মুখে ঠেলে দিয়েছে।

ফখরুল বলেন, ৩০ ডিসেম্বর মহাসমারোহে মধ্যরাতে ভোট ডাকাতির পর সরকারের আশকারায় আইনশৃঙ্খলা বাহিনী দেশব্যাপী বিএনপি নেতাকর্মীদের ওপর লাগামহীন হামলা চালিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় যুবদলের কর্মী সমাবেশের ওপর পুলিশ বেধড়ক লাঠিচার্জ ও নেতাকর্মীদেরকে আহত করাসহ মিথ্যা মামলা দায়ের করেছে। নেতাকর্মীদের ওপর পুলিশী হামলা ও মামলা দায়েরের ঘটনায় আবারো প্রমাণিত হলো- দেশে আইনের শাসন নেই, রাজনীতি করার ন্যুনতম সুযোগও নেই, এটি এখন দিবালোকের মতো স্পষ্ট।

বিবৃতিতে অবিলম্বে নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের জোর দাবি করেন বিএনপি মহাসচিব। একই সঙ্গে আহত নেতাকর্মীদের আশু সুস্থতা কামনা করেন।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও