‘সরকারের কাছে গণতন্ত্র,মানবাধিকার ও আইনের শাসনের মূল্য নেইঃমির্জা ফখরুল

ডিসেম্বর ৩০ ২০২০, ২১:৪৫

Spread the love

আগমনী ডেস্কঃ ‘বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলেছেন,’, ‘বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী দলের নেতাকর্মীদের অব্যাহত গতিতে গ্রেফতারের মাধ্যমে পুরো দেশে পুলিশি রাজত্ব প্রতিষ্ঠিত করা হয়েছে। সরকারের কাছে গণতন্ত্র, মানুষের মৌলিক মানবাধিকার ও আইনের শাসনের কোনো মূল্য নেই।’অবিলম্বে গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান এবং আহত নেতাকর্মীদের আশু সুস্থতা কামনা করেন।জাতীয় প্রেস ক্লাবসহ দেশের বিভিন্ন এলাকায় বিএনতাকর্মীপি নেদের গ্রেপ্তারের প্রতিবাদে বুধবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ দাবি করেন।

একাদশ জাতীয় সংসদের ২ বছর পূর্তি উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপির কর্মসূচি শেষে অন্তত ৫০ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে দাবি করেছেন তিনি । আরো অন্তত ৭০ নেতাকর্মী পুলিশের লাঠিচার্জে আহত হয়েছেন বলেও তিনি দাবি করেন।

প্রায় ৫০ জন নেতাকর্মী গ্রেপ্তার ও ৭০ জন নেতাকর্মীকে আহত করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মির্জা ফখরুল বলেন, ‘দেশে করোনা সঙ্কট মোকাবিলায় উদ্যোগ নয় বরং বিরোধীদলীয় নেতাকর্মীদের গ্রেফতার ও তাদের ওপর নির্যাতন-নিপীড়ন চালিয়ে গায়ের জোরে রাষ্ট্রক্ষমতা দখলে রাখাকেই সরকার তাদের প্রধান কর্মসূচিতে পরিণত করেছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য হু হু করে বাড়ছে অথচ সেদিকে সরকারের কোনো ভ্রূক্ষেপ নেই, কিন্তু বিরোধী দলের কর্মসূচির ওপর হামলা ও নেতাকর্মীদের গ্রেফতার করতে সরকার যেন সদা তৎপর।’

 

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও