করোনা ভ্যাকসিন নিয়ে সরকারের কর্মপরিকল্পনা প্রকাশের দাবী মির্জা ফখরুলের

জানুয়ারি ০৩ ২০২১, ২২:১৫

Spread the love

আগমনী ডেস্কঃবিএনপি মহাসচিব এক সংবাদ সম্মেলনে বলেছেন, ‘স্বাস্থ্যমন্ত্রী গতকাল বলেছেন যে, ভ্যাকসিনের মূল্য ৪২৬ টাকা পড়বে। এই মূল্যটা কি সরকার প্রদান করবে নাকি জনগণকে প্রদান করতে হবে-এই বিষয়টা পরিষ্কার না।  অবিলম্বে সরকারের এই বিষয়ে পরিপূর্ণ একটা পরিকল্পনা রোডম্যাপ অর্থাৎ সবকিছু নিয়ে ভ্যাকসিন সংগ্রহ, বিতরণ, মূল্য, কতজনকে দেয়া সম্ভব হবে, কাদেরকে দেয়া হচ্ছে এর একটা রোডম্যাপ অবশ্যই জনগণের সামনে প্রকাশ করা উচিত। রবিবার(৩ জানুয়ারি) এক সংবাট সম্মেলনে তিনিি এসব বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা শুনতে পারছি যে, উচ্চ পর্যায়ের মানুষদের জন্য ইতিমধ্যে তালিকা প্রস্তুত হয়ে গেছে। আমরা খবর পেয়েছি যে, গুলশান ক্লাব, ঢাকা ক্লাব, উত্তরা ক্লাব এই সমস্ত ক্লাবগুলোতে যারা সদস্য আছেন তাদের তালিকা করা হচ্ছে। আরো শুনতে পারছি যে, সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তা যারা আছেন তাদের জন্য করা হচ্ছে, মন্ত্রীদের জন্য করা হচ্ছে। কিন্তু সাধারণ মানুষ কিভাবে এই ভ্যাকসিনটা পাবে, কখন পাবে-সেই বিষয়ে সুনির্দিষ্ট কোনো বক্তব্য আমরা সরকারের কোনো দফতরের কাছ থেকে এখন পর্যন্ত পাইনি।  আমাদের যেটা বেশি প্রয়োজন সাধারণ মানুষ যেন বিনামূল্যে ভ্যাকসিন পায়।  আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রথমদিনই বলেছেন যে, এটা জনগণকে বিনামূল্যে দেয়া উচিত।

‘টিকা বাংলাদেশে কবে পৌঁছাবে’ তা নিয়ে জনগণকে সরকারের সঠিকভাবে তথ্য দেয়া উচিত বলেও মন্তব্য করেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, এই যে ভারতের সিরাম ইন্সটিটিউট তারা ভ্যাকসিনটা অক্সফোর্ড এ্যাস্ট্রোজেনার থেকে কিনেছে। দেয়ার আর পারচেজ অব ফর্মূলা অ্যান্ড দ্য উইল প্রডিউজ ভ্যাকসিন, তারা তৈরি করবে। তারপরে সেটা বেক্সিমকো বাংলাদেশে নিয়ে আসবে।আমাদের প্রশ্ন হলো- এটা তো পরিষ্কার হতে হবে জনগণের কাছে যে, এটা সরকার না কিনে বেক্সিমকো কিনলো কেন?

 

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও