লালমনিরহাট জেলা কুয়াশার চাদরে ঢাকা, ভোগান্তিতে স্বল্প আয়ের মানুষ

জানুয়ারি ১০ ২০২১, ১১:০৬

Spread the love

মোঃ নাজমুল হাসান নয়ন,লালমনিরহাট জেলা প্রতিনিধিঃ শীতকাল মানেই ঠান্ডা, শীতকাল মানেই কুয়াশার কারণে চারিদিকে সবকিছু অদৃশ্য কিংবা মুখ থেকে বাতাস বের করলে সাদা ধূমা সৃষ্টি। শীতের সকালটা সাধারণ মানুষের জন্য কষ্টকর তেমনি উচ্চবিত্ত পরিবারের সদস্যদের জন্য খুবই আনন্দের।সব মিলিয়ে শীত মানেই অন্য রকম এক অনুভূতি।

ঘন কুয়াশার চাদরে ঢাকা লালমনিহাট জেলা ।
আজ (১০ জানুয়ারী ) লালমনিরহাট পাটগ্রাম মহাসড়ক যানবাহন গুলোকে হেড লাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা যাচ্ছে। ঘন কুয়াশায় শীতের মাত্রাও বেড়েছে। এতে ভোগান্তিতে পড়েছে খেটে খাওয়া স্বল্প আয়ের মানুষ। আজ সকাল থেকেই সূর্যের মুখ দেখা যায়নি। শীতের মৌসুম শুরুর পর সবচেয়ে বেশি কুয়াশা দেখা গেছে। প্রতিদিন সন্ধ্যার পর থেকেই কুয়াশার সঙ্গে রাতে শীতের মাত্রা বেড়ে যায়। রাত বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশা অন্ধকারে পরিণত হচ্ছে। কয়েক হাত দূরের কিছু দেখা যাচ্ছে না। সকালে খেটে খাওয়া মানুষ জীবিকার তাগিদে প্রচ- কুয়াশা ও শীত উপেক্ষা করে ঘর থেকে বের হয়। কিন্তু কাজ না পাওয়ায় চরম ভোগান্তিতে পড়েছে স্বল্প আয়ের মানুষ।
কৃষকরা চেষ্টা করছে তাদের গরু-ছাগলকে
চটের তৈরি জামা দিয়ে শীতের হাত থেকে রক্ষা করতে। শীত বাড়ার সঙ্গে পিঠার কদর বেড়ে গেছে। সকাল-সন্ধ্যা গ্রামের বিভিন্ন এলাকায় ভাপা-চিতইসহ হরেক রকম পিঠার পসরা নিয়ে বসছে নারী ও পুরুষ। এদিকে, লালমনিরহাট জেলা-উপজেলা প্রশাসন থেকে ইতিমধ্যেই দুস্থ ও অসহায়দের জন্য প্রধানমন্ত্রীর দেওয়া উপহার স্বরূপ কম্বল বিতরণও শুরু করছে।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও