নির্বাচন কমিশনের ন্যূনতম লজ্জা থাকলে এই মুহূর্তে পদত্যাগ করা উচিতঃ ফখরুল

জানুয়ারি ১১ ২০২১, ২৩:৪৮

Spread the love

আগমনী ডেস্কঃবর্তমান নির্বাচন কমিশনের অধীনে দেশে কোনোভাবেই সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় বলে দাবি করেছে বিএনপি। এজন্য প্রধান নির্বাচন কমিশনারসহ (সিইসি) পুরো নির্বাচন কমিশনের পদত্যাগ দাবি করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে নির্বাচন কমিশনের পদত্যাগের দাবিতে দলের পূর্বঘোষিত মানববন্ধনে ফখরুল এই দাবি করেন।

মির্জা ফখরুল বলেন, আজকে শেখ হাসিনার নেতৃত্বে দেশে রাজতন্ত্র প্রতিষ্ঠা করতে চলেছে। পুরো দেশে লুটপাটের রাজনীতি চলছে। সমাবেশের মধ্যে দিয়ে বলতে চাই নির্বাচন কমিশনের যদি ন্যূনতম লজ্জা থাকে, তাহলে আপনাদের এই মুহূর্তে পদত্যাগ করে উচিত।’

তিনি বলেন, ‘নির্বাচন কমিশন এদেশের সবচেয়ে ঘৃণিত একটি প্রতিষ্ঠান। আমরা বারবার নির্বাচন কমিশনের পদত্যাগ চেয়েছি, সরিয়ে দিতে বলেছি। কিন্তু শুধু আমরা রাজনীতিবিদরা নই, দেশের যারা বিশিষ্ট বুদ্ধিজীবী আছেন, দেশের যে এনজিও আছে এমনকি বিদেশের সংস্থাগুলো বলছে- এই নির্বাচন কমিশনকে না সরালে দেশে কখনোই একটি সুষ্ঠু নির্বাচন হবে না। এই নির্বাচন কমিশন কখনই সুষ্ঠুভাবে দায়িত্ব পালন করতে পারবে না।’

বিএনপি মহাসচিব বলেন, এই কমিশন শুরুতে দায়িত্ব পালন করতে পারেনি শুধু তাই নয়, তারা সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। তাদের সেই যোগ্যতা নেই যে তারা একটি সুষ্ঠু নির্বাচন করবে। জাতীয় নির্বাচন গেছে এখন স্থানীয় সরকার নির্বাচন তারা একইভাবে লুট করে নিয়ে যাচ্ছে। ভোট চুরি করে নিয়ে যাওয়ার পর সিইসি বলেন- ভোট সুষ্ঠু হয়েছে। এতই সুষ্ঠু হয় যেকোনও কেন্দ্রে শতকরা ১০০ ভাগের বেশিও ভোট পড়ে যায়।

এসময় সরকারের উদ্দেশে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এখনো সময় আছে আপনারা পদত্যাগ করুন। না হলে এদেশের মানুষ জাগ্রত হয়ে বাধ্য করবে। আসুন সব রাজনৈতিক দল মিলে আমরা এই সরকারকে বিদায় দেয়ার জন্য বৃহত্তর ঐক্য গঠন করি। আমাদের ভোটাধিকার রক্ষা করার জন্য ঐক্যবদ্ধভাবে এই সরকার সরানোর আন্দোলন করি।

তিনি বলেন, আজকে আরেকটি বিশেষ কালো দিন। ২০০৭ সালের এই দিনে একটি জাতীয় ও আন্তর্জাতিক চক্রান্তের মধ্যে দিয়ে , সেনা সমর্থিত একটি অবৈধ ও বেআইনি তত্ত্বাবধায়ক সরকার গঠন করা হয়েছিল। যারা অত্যন্ত সুপরিকল্পিত ভাবে সচেতনভাবে বাংলাদেশে বিরাজনীতিকরণ প্রক্রিয়াকে সম্পন্ন করেছিল। সেই তত্ত্বাবধায়ক সরকারের পথ ধরে আজকে আওয়ামী লীগ একইভাবে বিরাজনীতিকরণ প্রক্রিয়া চালাচ্ছে।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও