কলকাতায় ৩য় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব উদ্বোধনে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ

ফেব্রুয়ারি ০৫ ২০২১, ২১:৫০

Spread the love

আগমনী ডেস্কঃ তথ্য মন্ত্রণালয়ের নিয়মিত বাৎসরিক উদ্যোগের অংশ হিসেবে কলকাতায় তৃতীয় বাংলাদেশ চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করেছেন তথ্যমন্ত্রী ডঃ হাছান মাহমুদ।

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) বিকালে কলকাতার নন্দন সিনেমা হলে ৫ থেকে ৯ ফেব্রুয়ারি এই উৎসবের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, কলকাতায় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব দুই বাংলার নৈকট্য গভীর করতে আরও অবদান রাখবে।

পশ্চিমবঙ্গের বিজ্ঞান প্রযুক্তি ও জৈবপ্রযুক্তি মন্ত্রী এবং বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব ব্রাত্য বসু, ভারতে বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ ইমরান, চলচ্চিত্র পরিচালক গৌতম ঘোষ প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য রাখেন। কলকাতায় বাংলাদেশ উপ হাইকমিশনার তৌফিক হাসান অনুষ্ঠানের সভাপতিত্ব করেন।

তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাইমুম সারোয়ার কমল, বিএফডিসি-এর ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন, কলকাতায় বাংলাদেশ উপ হাইকমিশনের প্রথম সচিব-প্রেস মোফাখখারুল ইকবাল, অভিনেত্রী জয়া আহসান, পরিচালক সৃজিত মুখার্জী প্রমুখ উপস্থিত ছিলেন। উদ্বোধনী চলচ্চিত্র হিসেবে প্রদর্শিত হয় ‘হাসিনা: আ ডটারস টেল’।

এদিকে মুজিববর্ষ উপলক্ষে শুক্রবার দুপুরে কলকাতার একাডেমি অব ফাইন আর্টসে তথ্য মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ‌‌ব‌ঙ্গবন্ধু ও বাংলাদেশ শিরোনামে আয়োজিত দুই দেশের ২৬ জন চিত্রশিল্পীর ৬০টি চিত্রকর্মের প্রদর্শনী উদ্বোধন করেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। বাংলাদেশের চিত্রশিল্পীদের মধ্যে কিরীটি রঞ্জন বিশ্বাস ও জাকির হোসেন, তথ্য মন্ত্রণালয়ের চলচ্চিত্র অধি শাখার যুগ্ম সচিব নজরুল ইসলাম, উপসচিব সাইফুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা এই সময় উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও