সরকার এই রক্ত ঝরানোর জন্য দায়ী , এর কৈফিয়ত ও জবাবদিহি দিতে হবেঃ ফখরুল

মার্চ ২৯ ২০২১, ১৪:৫৯

Spread the love

আগমনী ডেস্কঃ মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন এই সরকার স্বাধীনতার ৫০ বছরের দিনে সাধারণ মানুষের রক্ত ঝরিয়েছে। এই সরকার সাধারণ মানুষের আশা-আকাঙ্ক্ষা ধূলিসাৎ করে দিয়েছে। গত ৩ দিনে ব্রাহ্মণবাড়িয়া, ঢাকা ও চট্টগ্রামে কিভাবে মানুষের প্রাণ গিয়েছে, সেটাও আপনারা দেখেছেন। তার জন্য এই সরকার দায়ী এবং এজন্য জনগণের কাছে সরকারকে অবশ্যই জবাবদিহি করতে হবে। এই সরকারকে কৈফিয়ত দিতে হবে।

সোমবার (২৯ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি আয়োজিত প্রতিবাদ বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

হেফাজতে ইসলাম বাংলাদেশের নেতাকর্মীদের সঙ্গে আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্যের সংঘর্ষে নিহত ও আহত হওয়ার ঘটনার প্রতিবাদে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

মির্জা ফখরুল বলেন, গত কয়েকদিন যাবত লক্ষ্য করছি এই সরকার নিরীহ মানুষের ওপর অত্যাচার চালাচ্ছে। অনেক মানুষকে হত্যা করেছে, গ্রেফতার করেছে। আমাদের দলের নিপুণ রায়সহ ছাত্রদল, যুবদলের অসংখ্যা নেতাকর্মীকে গ্রেফতার করেছে।

তিনি বলেন, আজকে পরিকল্পিতভাবে সংসদকে রাবারস্ট্যাম্প সংসদে পরিণত করা হয়েছে। বিচার বিভাগের স্বাধীনতা হরণ করা হয়েছে। প্রশাসনকে দলীয়করণ করা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীকে নিজেদের পেটোয়া বাহিনীতে পরিণত করা হয়েছে। এ সরকারকে অবশ্যই চলে যেতে হবে।

বিএনপি মহাসচিব বলেন, সকালেই খবরের কাগজে দেখলাম নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র, চাল-ডাল-তেল লবণের দাম আকাশচুম্বি হয়ে গেছে। দ্রব্যমূল্য অনেক বেড়েছে।

সমাবেশে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, বিএনপির কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা সম্পাদক ছাত্রদলের সাবেক সভাপতি আজিজুল বারী, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, ঢাকা মহানগর উত্তর বিএনপির সিনিয়র সহসভাপতি বজলুল বাসিত, সাধারণ সম্পাদক আব্দুল আলীম, মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক আবুল বাসার  প্রমুখ।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও