তেরখাদায় পল্লী বিদ্যুতের তীব্র লোডশেডিং এ জনজীবনে অস্বস্তি

মে ২৮ ২০২১, ০৮:৫০

Spread the love

সাগর কুমার বাড়ই , তেরখাদা , খুলনা : সম্প্রতি খুলনা জেলার তেরখাদা উপজেলার পল্লী বিদ্যুতের লোডশেডিং তীব্র আকার ধারণ করায় জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে ।

খুলনা – ৪ আসনের সংসদ সদস্য মাননীয় সাবেক হুইপ জননেতা মরহুম মোস্তাফা রশিদী সুজা ও তেরখাদা উপজেলার সাবেক চেয়ারম্যান সরফুদ্দিন বিশ্বাস বাচ্চুর অক্লান্ত পরিশ্রম ও আন্তরিক প্রচেষ্টায় বাংলাদেশ আওমীলীগের সভানেত্রী মাননীয় শেখ হাসিনার সহযোগিতায় গোপালগঞ্জ জেলার পল্লী বিদ্যুত কেন্দ্র থেকে সরাসরি বিদ্যুত লাইন তেরখাদা উপজেলার ইখড়ি গ্রামের বিদ্যুত উপ কেন্দ্রে আনা হয় ।

তেরখাদা বাসীর প্রয়োজনীয় বিদ্যুত চাহিদা মেটানোর লক্ষ্যে খুলনা – ৪ আসনের মাননীয় সংসদ সদস্য মরহুম মোস্তাফা রশিদী সুজা ও উপজেলার সাবেক চেয়ারম্যান সরফুদ্দিন বিশ্বাস বাচ্চুর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তেরখাদা বাসীর ঘরে ঘরে বিদ্যুত পৌছে দেন ।

প্রথম দিকে তেরখাদা উপজেলার বিদ্যুত উপ কেন্দ্র থেকে সরাসরি বিদ্যুত সন্তোষ জনক থাকলে ও সম্প্রতি বৈদ্যুতিক নুতন খুঁটি ও তার পরিবর্তন করার পরেও তেরখাদা উপজেলায় বিদ্যুতের লোডশেডিং তীব্র আকার ধারণ করে।

যার ফলে তেরখাদা উপজেলা বাসীর ভোগান্তির আর শেষ নেই ।উপজেলার বিদ্যুত উপ কেন্দ্র থেকে প্রতি দিনই ১০ থেকে ১৫ বার লোডশেডিং হয়ে থাকে ।

আকাশে হালকা কালো মেঘ অথবা বাতাস বইতে থাকলে ই ঘন্টার পর ঘন্টা লোডশেডিং এর নামে বিদ্যুত সরবরাহ বন্ধ রাখা হয়।

তাছাড়া বর্তমানে সময়ে তাপমাত্রা বৃদ্ধি পাওয়ায় ভ্যাপসা গরমের বিদ্যুতের লোডশেডিং তীব্র আকার ধারণ করায় তেরখাদা উপজেলার সাধারণ মানুষের জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে ।

সরেজমিন তদন্তে দেখা যায় , গোপালগঞ্জ জেলার পল্লী বিদ্যুত কেন্দ্র থেকে গোপালগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় সরাসরি বিদ্যুত সরবরাহ প্রায়ই সব সময় চালু থাকে ।

আর সেখানে তেরখাদা উপজেলার বিদ্যুত উপ কেন্দ্রে বিদ্যুত সরবরাহ সব সময় চালু থাকার কথা থাকলেও সেটা এখনো পর্যন্ত কার্যকর করা হয় নি।প্রতিদিন ই শুরু হয় তীব্র আকার লোডশেডিং ।

বিদ্যুত উপ কেন্দ্র থেকে তেরখাদা বাজার মুখী ১ টা ফিউজ ও বিদ্যুত উপ কেন্দ্র থেকে দক্ষিণ মুখী আর ১ টি ফিউজ ব্যবহার করে বিদ্যুত সরবরাহ করে ।

যার ফলে তেরখাদা বাজার মুখী বিদ্যুত সরবরাহ সামান্য সময় চালু থাকলেও দক্ষিণ মুখী বৈদ্যুতিক ফিউজ প্রায়ই সময় বন্ধ করে রাখে কর্তৃপক্ষ ।
এতে তেরখাদা উপজেলার সরকারি/ বেসরকারি অফিস আদালত , স্কুল /কলেজ , সহ সকল প্রকার ব্যবসা , বাণিজ্য প্রতিষ্ঠানের কার্যক্রম ব্যাহত হচ্ছে।

প্রচন্ড ভ্যাপসা গরমের মধ্যে ও বিদ্যুত সরবরাহ প্রায়ই সময় বন্ধ থাকায় উপজেলার প্রায় ৩৩হাজার গ্রাহক সহ সর্ব সাধারণের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে ।

সাধারণ মানুষ তেরখাদার বিদ্যুত অভিযোগ কেন্দ্রেফোন দিলে ও ফোন রিসিভ না করার অভিযোগ রয়েছে ।

আবার কখনো কখনো ফোন রিসিভ করে বলে বৈদ্যুতিক লাইনের কাজ চলছে ।

তেরখাদা উপজেলায় পল্লী বিদ্যুতের লোডশেডিং তীব্র আকার ধারণ জন সাধারণের মহা দুর্ভোগ পোহাতে হচ্ছে ।

উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট এ চরম দুর্ভোগে থেকে মুক্তির দাবী জানিয়েছেন তেরখাদা উপজেলার সর্ব স্তরের জন সাধারণ ।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও