ভিক্ষা করে নয়, চাকরি করে বাঁচতে চায় কিশোরগঞ্জের অনার্স পাস প্রতিবন্ধী আনিছুর

মে ২৯ ২০২১, ১১:১২

Spread the love

এস এম আতিকুল ইসলাম, কিশোরগঞ্জ প্রতিনিধিঃ কিশোরগঞ্জ সদর রশিদাবাদ ইউনিয়নের শ্রীমন্তপুর গ্রামের একই পরিবারের দুই ভাইবোন শারীরিক প্রতিবন্ধী।ছোটবেলা থেকে তারা প্রতিবন্ধী।

প্রতিবন্ধী আনিছুর রহমান গুরুদাসপুর সরকারি কলেজ থেকে ২০১৭ সালে দর্শন বিভাগ থেকে অনার্স পাস করে বর্তমানে মাস্টার্স পরীক্ষা দিচ্ছে।তার বোনও এইস,এস,সি পাশ করেছে।

বাবা ঝালমুড়ি বিক্রেতা, করোনার কারনে সকল প্রতিষ্ঠানে বন্ধ থাকায় তার একমাত্র আয়ের উৎসও বন্ধ।
বর্তমানে তার বাবা ও মা সহ পরিবারের ৫ (পাঁচ) জন সদস্য সবাই অসুস্থ ।প্রতিমাসে অনেক টাকার ওষুধ লাগে, কর্মের অভাবে ওষুধ ও পরিবারের খাবার জোগাড় করাও কষ্টকর হচ্ছে তাদের পক্ষে। পরিবারকে নিয়ে মানবেতর জীবনযাপন করছেন।

আনিছুরের একটি স্কুল ছিলো, স্কুল চালিয়ে সংসার চালাতো আনিছুর। কিন্তু কিছু স্বার্থন্যেষি ও রক্ত চোষা মানুষের কাছে প্রতিষ্ঠানটি হারিয়ে আনিছুর আজ নিঃস্ব ।প্রতিষ্ঠানটি হারিয়ে আনিছুর সবার দ্বারে দ্বারে চাকরির জন্য ঘুরছে।

আনিছুর বিগত ২ বছর যাবত রাজনৈতিক ব্যক্তিবগের সাথে যোগাযোগ করলেও এখন পর্যন্ত কোনো কর্মসংস্থানের ব্যবস্থা হয় নাই।

আনিছুরের সাথে কথা বলে আরো জানা যায় যে সে মাস্টার্স পর্যন্ত পড়াশুনা করে এখন সে ভিক্ষা করতে চায় না। একটি চাকরি করে সে বেঁচে থাকতে চায়।মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সহ সকল মুজিব অনুসারীদের সহযোগিতায় একটি চাকরি পেতে চায় ।

এছাড়াও কিশোরগঞ্জের সকল রাজনৈতিক নেতাকর্মীর কাছে আকুল আবেদন জানায় যে বর্তমানে পরিবারের সদস্যদের খাবার যোগাড় করতে পারছেনা। তাছাড়া কিশোরগঞ্জের শ্রদ্ধেয় জেলা প্রশাসক মহোদয়ের নিকটও একটি চাকরির আবেদন ও সহযোগিতা কামনা করেন।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও