সরকারের সিদ্ধান্ত ছাড়া খুলবে না ক্যাম্পাসঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয় উপচার্য

সেপ্টেম্বর ০৭ ২০২১, ১৩:০৮

Spread the love

খুররম মুরাদ -জবি প্রতিনিধিঃ সরকারের দেওয়া সিদ্ধান্তের ওপর নির্ভর করেই সশরীরে শিক্ষা কার্যক্রম শুরু করবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)। যখনই সরকারি নির্দেশনা আসবে তখনই খুলবে বিশ্ববিদ্যালয়। রোববার বিকেলে এনটিভি অনলাইনের সঙ্গে আলাপকালে এমনটাই জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. মো. ইমদাদুল হক।

উপাচার্য বলেন, ‘বিশ্ববিদ্যালয় খুলতে সরকারি নির্দেশনার প্রয়োজন। সরকারি নির্দেশনায় যদি বলে কালই খুলতে পারবে, তাহলে কালই ক্যাম্পাস খোলা। শিক্ষামন্ত্রী, স্বাস্থ্য মন্ত্রণালয় ও উপাচার্যদের একটি সভায় সিদ্ধান্ত হয়েছিলো যে, টিকা দিয়ে আর আক্রান্তের হার কমলে আগামী ১৫ অক্টোবরের পর বিশ্ববিদ্যালয়গুলো খোলা যাবে। আমরা সে হিসেবেই এগোচ্ছি।’

ড. মো. ইমদাদুল হক আরও বলেন, ‘আমরা এরই মধ্যে টিকার জরিপটা শুরু করে দিয়েছি, কতজন প্রথম ডোজ দিলো, কতজন দ্বিতীয় ডোজ দিলো কিংবা কারা এখনো এক ডোজও নেয়নি। এই তথ্যটা নিয়ে সামনের সপ্তাহে আমরা দেখব যারা টিকার আওতায় আসেনি তাদের টিকার আওতায় আনা।’

আজ বিকেলে আন্তমন্ত্রণালয় বৈঠক শেষে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সংবাদ সম্মেলনে গণমাধ্যমকে জানান, দেশের বিশ্ববিদ্যালয়গুলো খুলবে নিজস্ব সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্তে। তবে আমরা উপাচার্যদের সঙ্গে একটি বৈঠক করব।

এদিকে করোনা মহামারির মধ্যে দীর্ঘ প্রায় দেড় বছর বন্ধ থাকার পর আগামী ১২ সেপ্টেম্বর থেকে দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও