উৎসবমুখর পরিবেশে রামগড়ের শিক্ষাপ্রতিষ্ঠান গুলোতে ক্লাস শুরু

সেপ্টেম্বর ১২ ২০২১, ২৩:৩৬

Spread the love

রামগড় উপজেলা প্রতিনিধিঃ সরকারি নির্দেশনা মোতাবেক আজ রবিবার ১২ (সেপ্টেম্বর) সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে। সকাল থেকেই শিক্ষক এবং ছাত্র-ছাত্রীরা তাদের নির্ধারিত পোশাকে স্কুলে আসতে শুরু করে। সরকারি নির্দেশনা অনুযায়ী সকল স্বাস্থবিধি মেনে মাস্ক পরে এবং স্যানিটাইজার ব্যবহার করে সামাজিক দূরত্ব বজায় রেখে ক্লাস হচ্ছে।

এছাড়াও খোঁজ নিয়ে জানা যায়, অধিকাংশ প্রতিষ্ঠানের সামনে মাস্ক এবং স্যানিটাইজার রাখা অাছে। ছাত্র-ছাত্রীদের সুবিধার জন্য এটা করা হয়েছে, যাতে তারা সর্বদা নিজেদের জীবানুমুক্ত রাখতে পারে। শিক্ষকরা ছাত্র-ছাত্রীদের সব সময় মাস্ক পরা এবং স্যানিটাইজার ব্যবহারের জন্য অবগত করছে এবং নিজেরা ব্যবহার করছেন। ছাত্র- ছাত্রীদের উৎসাহ দিতে প্রতিষ্ঠানের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে ক্লাস শুরু করে বিদ্যালয় গুলোতে।

বিভিন্ন স্কুল ঘুরে দেখা যায়, প্রতিষ্ঠান খোলার কারণে স্কুলে আসতে পেরে ছাত্র-ছাত্রীরা খুবই খুশি এবং তারা যেন এক নতুন পৃথিবী খুঁজে পেয়েছে। অনেকে বলছে যে অামরা যে পুনরায় শিক্ষা প্রতিষ্ঠানে ফিরে অাসতে পারছি সেটা ভাবতেই নিজের মধ্যে অনেক বেশি আনন্দ লাগছে। আমরা
আমাদের শিক্ষদের সাথে দেখা করতে পারছি তাদের অাগের মত ক্লাস করতে পারছি। তাছাড়া আমরা আমাদের সহপাঠীদের সাথে দেখা এবং মজা করতে পারছি সব মিলিয়ে নিজেদের মধ্যে যেন এক নতুন কিছৃ পাবার আনন্দ অনুভব করছি।

এদিকে শিক্ষক এবং অভিভাবকরা বলেন, আমরা আমাদের ছেলে-মেয়েদের শিক্ষা প্রতিষ্ঠানে পাঠাতে পেরে খুব ভালো লাগছে। অনেকদিন যাবত ঘরবন্ধি থাকায় তাদের যে একঘেয়েমি মনোভাব হয়েছে সেটা তারা দূর করতে পারবে এখন। সকল প্রতিষ্ঠানে সরকারি নির্দেশনা মোতাবেক সকল স্বাস্থবিধি সঠিকভাবে মেনে ক্লাস হচ্ছে দেখা গেছে।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও