বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাই পারে দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে- হুইপ ইকবালুর রহিম, এমপি

জুলাই ২১ ২০২২, ১৭:২০

Spread the love

এনামুল মবিন(সবুজ)জেলা প্রতিনিধি দিনাজপুরঃদিনাজপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষ উপলক্ষ্যে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের তৃতীয় পর্যায়ের ঘর শুভ উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার(২১ জুলাই) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ভুমিহীন ও গৃহহীনদের মাঝে আশ্রয়ন প্রকল্পের ২৬ হাজার ২২৯টি জমিসহ বাড়ী বিতরন উদ্বোধন অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদের সভাপতিত্বে সদর উপজেলার ভুমিহীন ও গৃহহীনদের মাঝে গৃহ ও জমির কবুলিয়ত হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম (এমপি)।

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে একটি মানবিক, কল্যাণকর রাষ্ট্রে পরিণত করার মহতি উদ্যোগ কর্মসূচি বাস্তবায়ন করে চলেছেন। এই মানবিক এবং কল্যাণকর কর্মসূচির মধ্যে অন্যতম হচ্ছে ঠিকানাবিহীন,আশ্রয়হীন এবং গৃহহীন মানুষের জন্য আশ্রয়ণের ব্যবস্থা করা। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় পরিনত করতে শেখ হাসিনা নিরলস ভাবে কাজ করছে। বঙ্গবন্ধুর সোনার বাংলা আজ বাস্তবায়ন হচ্ছে। সকল ষড়যন্ত্র ও বাধা কাটিয়ে স্বপ্নের পদ্মা সেতু নির্মাণে সাহসী নেতৃত্বের জন্য
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে হুইপ বলেন,একমাত্র শেখ হাসিনাই পারে এ দেশের দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে। দেশের উন্নয়ন শেখ হাসিনা ছাড়া সম্ভব নয়।

দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকি জানান, দিনাজপুর জেলায় তৃতীয় পর্যায়ে এবার ২৭২৯টি পরিবারের মধ্যে অবশিষ্ট ৮৭৩ টি পরিবারকে জমিসহ নতুন ঘর দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে দিনাজপুর সদরে ১৫০ জনকে দেয়া হয়েছে প্রধানমন্ত্রীর উপহারের গৃহ ও জমি।

দিনাজপুর জেলা শিল্পকল্পা একাডেমী অডিটোরিয়ামে বাড়ী ও জমির কবুলিয়ত হস্তান্তর অনুষ্ঠানে বক্তব্য রাখেন দিনাজপুর অতিরিক্ত জেলা প্রশাসক ও অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ বারিউল করিম খান, অতিরিক্ত পুলিশ সুপার(ডিএসবি) আসলাম উদ্দীন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুজন সরকার ,দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, ভাইস চেয়ারম্যান মোঃ রবিউল ইসলাম সোহাগ, মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আরা জোস্না, শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ রায়হান কবীর সোহাগ, সাধারন সম্পাদক এসএম খালেকুজ্জামান রাজু, কোতয়ালী ওসি মোঃ তানভিরুল ইসলাম প্রমুখ। সঞ্চালনায় ছিলেন হারুন উর রশীদ।

উল্লেখ্য, তৃতীয় পর্যায়ে এবার ২৭২৯টি পরিবারের মধ্যে অবশিষ্ট ৮৭৩টি পরিবার নতুন ঘর উপহার পেয়েছেন। এরমধ্যে দিনাজপুর সদরে ১৫০, বিরলে ১৩, বোচাগঞ্জে ৮০,কাহারোলে ১৬, বীরগঞ্জে ৫৫, খানসামায় ৫, চিরিরবন্দরে ৪৫, পার্বতীপুরে ৭৭, ফুলবাড়ীতে ৮৪, নবাবগঞ্জে ৬৫, বিরামপুরে ২৫, হাকিমপুরে ৪০, ঘোড়াঘাটে ২১৮টি সরকারি খাস জমিতে এসব ঘর নির্মাণ করা হয়েছে।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও