কারখানা আছে ডলার নাই-জোনায়েদ সাকি

জুন ০৭ ২০২৩, ২১:০৭

Spread the love

এনামুল মবিন(সবুজ)জেলা প্রতিনিধি দিনাজপুরঃদেশে বিদ্যুৎ উৎপাদনের কারখানা থাকলেও জ্বালানি কেনার টাকা নেই সরকারের। আওয়ামী লীগ আগে বিএনপিকে বলতো যে খাম্বা আছে বিদ্যুৎ নেই, আজ‌কে আমরা বলছি—কারখানা আছে, ডলার নাই।

সরকার কুইক রেন্টাল দিয়ে লুটপাট করতে চেয়েছে ব‌লেই সময়মতো নিজের দেশের জ্বালানি, গ্যাস উত্তোলন করে নাই। জনগণের পকেটের টাকা আত্মীয়স্বজনের পকেটে ঢুকিয়েছে। ক্যাপাসিটি চার্জের নামে এক লাখ কোটি টাকা লুটপাট করেছে। আজ‌কে ইউক্রেন যুদ্ধ আর করোনার দোহাই দি‌য়ে পার পে‌তে চায় সরকার। দে‌শে স‌ত্যিকার অর্থেই যে টেকসই উন্নয়ন হয়‌নি, মানুষ আজ বুঝে গে‌ছে।সরকারের পদত্যাগ, অন্তর্বর্তীকালীন সরকারের অধীন নির্বাচন, সংবিধান সংস্কারসহ ১৪ দফা দাবিতে রোডমার্চ উপলক্ষে বুধবার দুপুর ১২টায় দিনাজপুর শহরের লোকভবন মিলনায়ত‌নে এসব কথা বলেন জোনায়েদ সাকি।

বুধবার (৭ জুন) দুপুরে দিনাজপুর শহরের লোকভবন চত্ত্বরে জেলা নাগরিক ঐক্যের আহ্বায়ক ও গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক সৈয়দ ইমদাদুল হকের সভাপতিত্ব অবৈধ সরকারের পদত্যাগ, অন্তবর্তীকালীন সরকারের অধীনে নির্বাচন ও সংবিধান সংস্কারসহ ১৪ দফা দাবিতে রোডমার্চ সমাবেশে অনুষ্ঠিত হয়।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, আওয়ামী লীগ আরেকটা জালিয়াতি, প্রহসনের নির্বাচন করতে চায়। কিন্তু যুক্তরাষ্ট্র এই ভিসা নীতি ৭ মাস আগে ঘোষণার মধ্য দিয়ে তাদের সতর্ক করে দিয়েছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির লাগাম টানতে সরকার ব্যর্থ ।দ্রব্যমূল্যের ঊর্ধ্বগ‌তি দে‌খে মনে হয় না দেশে কোনো সরকার আছে। নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণ কর‌ছেন আওয়ামী লী‌গের মুনাফাখোরেরা। তাঁরা প্রতিদিন মানুষের পকেট থেকে হাজার হাজার কোটি টাকা কেটে নিচ্ছেন। শুধু দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে গত কয়েক মাসে ৫০ লাখ মানুষ দারিদ্র্যসীমার নিচে নেমে এসেছেন।

সমাবেশে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ূম, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু, বিএনপির রংপুর বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ জাহাঙ্গীর আলম, জেলা বিএনপির সভাপতি মোফাজ্জল হোসেন দুলাল, সাধারণ সম্পাদক বখতিয়ার আহমেদ কচি।

 

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও