দিনাজপুরে মাদক সেবনে বাধা দেওয়ায় শ্বাসরোধ করে স্ত্রীকে হত্যার জন্য স্বামীর মৃত্যুদণ্ড

জুলাই ২৪ ২০২৩, ১৬:৩৫

Spread the love

এনামুল মবিন(সবুজ),জেলা প্রতিনিধি দিনাজপুরঃ দিনাজপুরে স্ত্রীকে হত্যার দায়ে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

সোমবার(২৪ জুলাই) দুপুরে দিনাজপুর সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ যাবিদ হোসেন আসামির উপস্থিতিতে এরায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর (পিপি) মোঃ রবিউল ইসলাম রবি রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তই হলে, সদর উপজেলার মাধবপুর চিরাকুঠি পাড়ার লালু চন্দ্র রায়ের ছেলে প্রভাত চন্দ্র রায়।

মামলা সূত্রে জানাযায়, ২০০৯ সালে ববিতা রানী রায়ের সাথে প্রভাতের বিয়ে হয়। বিয়ের পর তাদের সংসারে দুটি সন্তান জন্ম হয়। মাদকাসক্ত প্রভাত স্ত্রী-সন্তানদের ভরণপোষণ না দিয়ে ২০১৪ সালে দেশান্তর হন। একটা সময় বাধ্য হয়ে ববিতা তার ভাইয়ের বাড়িতে আশ্রয় নেন। কিছুদিন ভাইয়ের বাড়িতে থাকার পর প্রভাত ফিরে এসে স্ত্রী-সন্তানদের তার বাড়িতে নিয়ে যায়। প্রভাত আবারো মাদক সেবন শুরু করলে এতে আবারো সংসারে অশান্তি সৃষ্টি হয়। ববিতা স্বামী প্রভাতের কর্মকাণ্ডের প্রতিবাদ করলে তাকে মারধর করা হয় । এতে বাধ্য হয়ে ববিতা আবারো ভাইয়ের বাড়িতে চলে আসার সিদ্ধান্ত নিলে প্রভাত ক্ষিপ্ত হয়ে ২০১৭ সালের ২৮ ডিসেম্বর বিকেলে ববিতাকে শাবল দিয়ে এলোপাতাড়ি মারধর করে একপর্যায়ে স্ত্রীর গলা চেপে শ্বাসরোধ করে হত্যা করেন।

এ ঘটনায় ববিতার ভাই পরিতোষ চন্দ্র রায় বাদী হয়ে দিনাজপুর কোতয়ালী থানায় একটি হত্যা মামলা করেন। মামলায় সাক্ষ্য-প্রমাণ শেষে আজ সোমবার দুপুরে বিচারক এরায় ঘোষণা করেন। এরায়ে আসামিকে ২০ হাজার টাকা অর্থদণ্ড ও করা হয়।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও