রূপগঞ্জে লাট বাহিনীর তান্ডব,মসজিদে ভাংচুর ও লুটপাট,আহত-৬

আগস্ট ১৯ ২০২৩, ১৬:৩২

Spread the love

রূপগঞ্জ প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জে লাট বাহিনী তান্ডব চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। লাটের নেতৃত্বে বহিরাগত সন্ত্রাসীরা মসজিদে ভাংচুর ও লুটপাট চালিয়েছে। এসময় গ্রামবাসীর সঙ্গে লাট বাহিনীর কয়েক দফা ধাওয়া-পাল্টা ও সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে ৬ ব্যক্তি আহত হয়েছে। খবর পেয়ে রূপগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। শুক্রবার রাত সাড়ে ১০ টায় কায়েতপাড়া ইউনিয়নের কামশাইর এলাকায় ঘটে এ ঘটনা। শনিবার সকালে বিক্ষুব্ধ গ্রামবাসী লাটের শাস্তি দাবী করে বিক্ষোভ মিছিল করেছে। ঘটনার পর থেকে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। বিষয়টি মীমাংসা করতে রূপগঞ্জ থানা পুলিশ শনিবার দুপুরে বৈঠকে বসেছে।

সংঘর্ষের ঘটনায় আহতরা হলেন, লদ্দুম খাঁ, শরীফ খাঁ, সিরাজ খাঁ, হেকিম ভূঁইয়া, আফাজউদ্দিন ভূঁইয়া ও সেতারা বেগম।
স্থানীয় এলাকাবাসীরা জানান, কামশাইর দক্ষিণপাড়া জামে মসজিদের জায়গা ও নামকরণ নিয়ে দীর্ঘ ৪ বছর ধরে দু’পক্ষের মধ্যে সংঘাত চলে আসছে। বেশ কয়েকবার শালিশ ও মামলা-পাল্টা মামলার ঘটনা ঘটেছে। তারা মিয়া ও সিরাজ খাঁ বলেন, মসজিদটি ৬৫ বছরের পুরানো। মন্নান হাজী মসজিদের জমিদাতা। মসজিদের নামকরণ করা হয় দক্ষিণপাড়া বাইতুন নুর জামে মসজিদ।

এটা নিয়ে বাঁধা দেয় লাট ভূঁইয়া, হেকিম ভূঁইয়া ও তাদের লোকজন। লাট ভূঁইয়া বহিরাগত সন্ত্রাসী নিয়ে মসজিদ ভাংচুর ও মসজিদেও ক্যাশ বাক্স ভেঙ্গে দেড় লাখ টাকা লুট করেছে। হেকিম ভূঁইয়া বলেন, মসজিদ আমাদের জায়গায়। আমি মসজিদের মুতুয়াল্লি। সিরাজরা মিথ্যা কথা বলতেছে। আর লাট ভূঁইয়া কোন হামলার ঘটনা ঘটায়নি।
স্থানীয় কয়েকজন প্রত্যক্ষদর্শী বলেন, শুক্রবার জুম্মার নামাজের সময় লদ্দুস খাঁকে লাট ভূঁইয়ার ছেলে রানা ভূঁইয়া ছুরিকাঘাত করে। এনিয়ে মসজিদের ভেতর দু’পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। রাত সাড়ে ১০ টার দিকে লাট ভূঁইয়া ৪০/৫০ জনের মতো বহিরাগত সন্ত্রাসী এনে মসজিদ ভাংচুর চালানোর চেষ্টা করে। এসময় জানালার গøাস ও নামফলক ভেঙ্গে ফেলে। তাৎক্ষণিক এলাকাবাসী ডাকাত পড়েছে বলে মাইকে ঘোষণা দেয়। খবর পেয়ে এলাকা থেকে শত শত জনতা ও আশপাশের খামারপাড়া, উত্তরপাড়া এলাকা থেকে লোকজন গিয়ে ধাওয়া দেয়। এসময় দু’পক্ষের মধ্যে কয়েক দফা ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। বিক্ষুব্ধ জনতা বরুণা এলাকার সন্ত্রাসী দিপুকে গণধোলাইল দিয়ে পুলিশের হাতে তুলে দেয়। এসময় তার ব্যবহৃত মোটরসাইকেল জব্দ করা হয়। খবর পেয়ে রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ এ এফ সায়েদের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এদিকে শনিবার সকাল ১০ টার দিকে বিক্ষুব্ধ নারী-পুরুষরা লাট ভূঁইয়াকে গ্রেফতারের দাবী জানিয়ে বিক্ষোভ মিছিল করেছে।

রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আতাউর রহমান বলেন, রাতে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। এটা নিয়ে দুপুরে(শনিবার) দু’পক্ষকে নিয়ে বসা হয়েছে। চেষ্টা চলছে মীমাংসার।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও