মেলা কর্তৃপক্ষের দায়িত্বহীনতায় ভোগান্তিতে বানিজ্য মেলার দর্শনার্থীরা

ফেব্রুয়ারি ১১ ২০২৪, ২০:২৪

Spread the love

নজরুল ইসলাম লিখন, রূপগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের রূপগঞ্জে বানিজ্য মেলায় আসার পথে দর্শনার্থীদের ভোগান্তি চরমে। দেখার যেনো নেই কেউ। রাস্তা বন্ধ করে কৃত্তিম জ্যামযটে ভোগান্তিতে বানিজ্য মেলায় আসা দর্শনার্থী সহ ক্রেতা সাধারণ। সরেজমিনে দেখা যায়, রবিবার সকালে গাজীপুর মদনপুর সড়কের নলপাথর ও কুশাব এলাকায় রাস্তার পাশে বালুর পাইপ ফেটে ঝর্ণার আকারে রাস্তার উপর বালি ও পানি পড়ে একাকার হয়ে যায়।

ফলে রাস্তার দুই পায়ে অন্তত ১০ কিলোমিটার এলাকা জুড়ে বিশাল জ্যামযটে আটকে থাকে শত শত গাড়ি। এতে মেলায় আসা দর্শনার্থী সহ ক্রেতা সাধারণের ভোগান্তিতে পড়তে হয়েছে। বালু ও পানি ছিটকে আশেপাশের গাড়িতে থাকা যাত্রী ও চালকদের গায়ে লেগে কাপড় ভিজে ও বালু লেগে নষ্ট হয়ে যায়। সকাল সাড়ে আটটা থেকে ১১টা পর্যন্ত রাস্তায় বালুর ঝর্ণাধারা বইতে থাকলেও পুলিশ বা বানিজ্য মেলা কর্তৃপক্ষের কাউকে দেখা যায়নি।

এসময় গাউসিয়া থেকে কালনী এলাকা পর্যন্ত বিশাল জ্যামযটের সৃষ্টি হয়। এতে বানিজ্য মেলায় আসা দর্শনার্থীরা কয়েক ঘন্টা জ্যামে আটকে পড়েন। বাঞ্ছরামপুর থেকে আসা এক দর্শনার্থী জানান, গাউসিয়া থেকে বিআরটিসি বাসে উঠে কিছুদূর যাওয়ার পর থেকে প্রায় ১ ঘন্টারও বেশি রাস্তায় জ্যামে আটকে পড়ি। পরে পথচারীদের মাধ্যমে জানতে পাড়ি রাস্তার পাশে বালুর পাইপ ফেটে ঝর্ণার মত হয়ে রাস্তার উপর বালু ও পানি পড়ছে। তাই এই বালু ও পানির কারণে কোন গাড়ি যেতে বা আসতে পারছেনা। সোনারগাঁয়ের বারদী থেকে আসা এক দর্শনার্থী বলেন, ঢাকা আন্তর্জাতিক বানিজ্য মেলার ২৮তম আসর তো প্রায় শেষের দিকে। তাই পরিবার নিয়ে মেলায় ঘুরতে আসি। কিন্তু রূপগঞ্জের গাউসিয়া এলাকা পাড় হতেই রাস্তায় বিশাল জ্যাম। শত শত গাড়ি আটকে আছে রাস্তায়। রাস্তার দুই লেনের একটি লেন দিয়েও কোন গাড়ি আসছেও না, যাচ্ছেও না। এসময় কয়েকজন পথচারীকে দেখলাম মাথা ও গায়ের ব্লেজার ও সুয়েটার ভিজে ও বালুতে একাকার। ঢাকার জগনাথ বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী জানান, মোটসাকেলে করে গাউসিয়া এসে পরে ভার্সিটির বাসে করে বিশ্ববিদ্যালয়ে যাবো।

কিন্তু নলপাথর এলাকায় সকাল সাড়ে নয়টার দিকে পৌছিয়ে দেখি রাস্তার পাশের বালুর পাইপ থেকে ঝর্ণার মত হয়ে পানি পড়ছিল। ফলে রাস্তা দিয়ে কোন গাড়ি বা কোন পথচারী যেতে পারছিল না। এ পথে যেতে গেলেই পানি ও বালুতে ভিজে জামাকাপড় নষ্ট হয়ে যাচ্ছে। রাস্তার দুই পাশের গাড়ি আটকে দীর্ঘ জ্যামযটের সৃষ্টি হয়। এছাড়া কালাদী, চরপাড়া, চাঁন টেক্সটাইল সহ আশপাশের কয়েকটি ক্রসিংয়ে গাড়ি পাড়াপাড়ে বিলম্ব হওয়া ও কাঞ্চন সেতুর টোল প্লাজা সংকীর্ণ ও ইচ্ছে মত টোলের লেন বন্ধ রাখার ফলে সকাল থেকে রাত পর্যন্ত গাজীপুর-মদনপুর সড়ক ও কাঞ্চন-রূপসী সড়ক, কালাদী- কাঞ্চন বাজার- মায়ার বাড়ি সড়ক বন্ধ হয়ে দীর্ঘ জ্যামযটের সৃষ্টি।

ফলে ঢাকা আন্তর্জাতিক বানিজ্য মেলায় আসা দর্শনার্থীদের চরম ভোগান্তি পোহাতে হয়। ভোগান্তির কারণ হিসেবে মেলা কর্তৃপক্ষের দায়িত্বহীনতাকে দায়ি করছেন ভুক্তভোগীরা।

জ্যামযটের কথা স্বীকার করে নারায়ণগঞ্জ জেলা ট্রাফিক পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমীন সাগর জানান, রাস্তায় মেলার আগত দর্শনার্থীদের প্রচুর চাপ। তাছাড়া মেলার আসা দর্শনার্থীরা পায়ে হেটে রাস্তা পাড়াপাড়ের কারণে রাস্তায় জ্যামযট লেগে থাকছে।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও