বুড়িগঙ্গায় বিএনপি নেতা আবু বকর আবু নামের এমপি মনোনয়ন প্রত্যাশীর লাশ, ব্যবস্থা নেওয়ার নির্দেশ সিইসির

নভেম্বর ২৩ ২০১৮, ১২:৪৭

Spread the love

আসন্ন সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে সাক্ষাৎকার দিতে যশোর থেকে রাজধানীতে এসে নিখোঁজ হওয়া বিএনপি নেতা আবু বকর আবু’র লাশ বুড়িগঙ্গা নদীতে পাওয়ার ঘটনায় পুলিশকে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নরুল হুদা।

শুক্রবার সকালে (২৩ নভেম্বর) একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে প্রশিক্ষকদের প্রশিক্ষণ সংক্রান্ত উদ্বোধনী অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের এ নির্দেশ দেন।

বিএনপির অভিযোগ, আবু দলের মনোনয়ন বোর্ডে সাক্ষাৎকার দিতে ঢাকা এসেছিলেন। একটি হোটেলে ছিলেন তিনি। রোববার (১৮ নভেম্বর) তাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তুলে নিয়ে যাওয়ার পর তার কোনো খোঁজ পাওয়া যায়নি। পরে বৃহস্পতিবার তার লাশ পাওয়া যায় বুড়িগঙ্গায়।

এ বিষয়ে সিইসি বলেন, তিনি পুলিশ হেফাজতে থাকলে আমরা পুলিশকে এ বিষয়ে নির্দেশনা দেবো, যেন তদন্ত করে দোষীদের চিহ্নিত করে তাদের আইনের আওতায় আনা হয়।

উল্লেখ্য, রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন কমিশনে (ইসি) এসে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার কাছে মনোনয়ন প্রত্যাশী গ্রেফতার পাঁচ নেতার তালিকা দিয়েছিল বিএনপি। গত ২১ নভেম্বর বুধবার এই তালিকা জমা দেওয়ার পরের দিন গতকাল বৃহস্পতিবার বুড়িগঙ্গা নদীতে তাদের একজনের লাশ পাওয়া যায়।

মো. আবু বকর আবু নামের ওই মনোনয়ন প্রত্যাশী ছিলেন যশোর জেলা বিএনপির সহ-সভাপতি। তিনি কেশবপুরের মজিদপুর ইউনিয়ন পরিষদের পাঁচবারের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও