সিটি নির্বাচন সুষ্ঠু হবে না জেনেও অংশ নিচ্ছে বিএনপি: মির্জা ফখরুল

ডিসেম্বর ২৫ ২০১৯, ২১:৩৭

Spread the love
আগমনী ডেস্কঃ আওয়ামী লীগ সরকারের অধীনে সিটি কর্পোরেশন নির্বাচন সুষ্ঠু হওয়া সম্ভব নয় বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতেই ভোটে অংশ নিচ্ছে তার দল।

বুধবার (২৫ ডিসেম্বর) সকালে রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয়তাবাদী ছাত্রদলের নবগঠিত কেন্দ্রীয় আংশিক কমিটি ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল কমিটির নেতাদের নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, সিটি করপোরেশন নির্বাচনের বিষয়ে আমরা পরিষ্কার করে বলেছি, বর্তমান নির্বাচন কমিশনের অধীনে ও বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু এবং অবাধ হতে পারে না। এতে জনগণের রায় প্রতিফলিত হয় না। তারপরেও আমরা যেহেতু গণতন্ত্রে বিশ্বাস করি, তাই নির্বাচনে অংশ নিচ্ছি।

তিনি বলেন, কমিশন বলেছে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। যেটা সম্পূর্ণভাবে ত্রুটিযুক্ত। আমরা এটাকে প্রত্যাখ্যান করেছি। বলেছি যে, আমরা মনে করি এটা সঠিক হবে না। এ কারণে আমরা মনে করি ইভিএমে জনগণের রায় প্রতিফলিত হবে না। নির্বাচন সুষ্ঠু হওয়ার সম্ভাবনা কম।

বিএনপি মহাসচিব বলেন, আজ ছাত্রদল নেতারা শপথ নিয়েছে বাংলাদেশের যে গণতন্ত্রহীনতা বিরাজ করছে এই গণতন্ত্রকে ফিরিয়ে আনতে এবং দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করতে। ছাত্র-জনতার ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্য দিয়েই দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করবে। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনবে।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও