বিএমপির ফেইসবুক লাইভে পত্রিকাকে ভুয়া বলায় নিন্দার ঝড়

এপ্রিল ০৯ ২০২০, ১৬:৪৯

Spread the love

বরিশাল: পুলিশ কমিশনার মো: শাহাবুদ্দিন খান বিপিএম-বার এর নেতৃত্বে গত কয়েকদিন ধরে করোনা ভাইরাস প্রতিরোধে কাজ করে যাচ্ছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি)।

গতকাল (৯এপ্রিল) রাতে নগরীর বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেন বিএমপি। অভিযানটি বিএমপির ফেইসবুক পেইজে সরাসরি সম্প্রচার করা হয়। এসময় ওই লাইভে বরিশাল থেকে প্রকাশিত দৈনিক আজকের তালাশ পত্রিকাকে ভুয়া বলে মন্তব্য করা হয়।

সূত্র জানায়, নগরীর লঞ্চঘাট এলাকার ওই অভিযানটি কাভারেজ করতে ঘটনাস্থলে যায় দৈনিক আজকের তালাশ পত্রিকার যুগ্ম সম্পাদক খাজা নজরুল ইসলাম। ঘটনাস্থলে তিনি উপস্থিত হওয়ার পরে কোতয়ালী মডেল থানার ওসি (তদন্ত) আব্দুর রহমান মুকুল তার পরিচয় জানতে চাইলে তিনি দৈনিক আজকের তালাশ পত্রিকার পরিচয় দেয় এবং তার পরিচয়পত্র দেয়ায়। কিছুক্ষণ পরে ওসি (তদন্ত) আব্দুর রহমান মুকুলের এক প্রশ্নে বিএমপির মিডিয়া সেলের ওবায়েদুর রহমান পেইজে লাইভ চলাকালীন অবস্থায় আজকের তালাশ পত্রিকাকে ভুয়া বলে মন্তব্য করেন।

খাজা নজরুল ইসলাম অভিযোগ করে বলেন, ‘আমি মেট্রোপলটিন পুলিশের কাজটি কাভারেজ করতে ঘটনাস্থলে উপস্থিত হওয়ার পরে আমার পরিচয় জানতে চাইলে আমি কার্ডটি দেখিয়ে তাদের দায়িত্ব পালনে সহযোগীতা করি। এর কিছুক্ষণ পরে মুকুল সাহেব আজকের তালাশ পত্রিকাকে হাসির পাত্র বানিয়ে লাইভে থাকা ওই পুলিশ সদস্যকে বললেন তালাশ টিমের সদস্য পরিচয় আছে? আমি তখন তার কথা শুনে হতভম্ব হয়ে যাই, তখন লাইভে থাকা উনি ভুয়া বলে মন্তব্য করেন।’

এব্যাপরে জানতে চাইলে কোতয়ালী মডেল থানার ওসি (তদন্ত) আব্দুর রহমান মুকুল মোবাইলে বলেন, ‘চিনতে না পারায় এই মন্তব্য টি করেছে।’ তবে প্রকাশ্যে লাইভে বলাটা কতটুকু যৌক্তিক এমন প্রশ্ন করা হলে লাইনটি কেটে দেয় আব্দুর রহমান মুকুল।

এ ঘটনার নিন্দা জানিয়ে দৈনিক আজকের তালাশ পত্রিকার প্রকাশক ও সম্পাদক মারুফ হোসেন বলেন, বিএমপির কমিশনার সাহেব সব সময় পুলিশের সাথে গণমাধ্যমকর্মীদের বন্ধুত্বের কথা বলে থাকেন, আমি সেটি মনে করেই সব সময় একসাথে কাজ করি। কিন্তু করোনার এই মহামারীর মধ্যে ফেইসবুক লাইভে একটি দৈনিক পত্রিকা ও তার প্রতিনিধিকে ভুয়া বলার বিষয়টি খুবই দু:জনক।

এদিকে ফেইসবুক লাইভে একটি দৈনিক পত্রিকাকে ভুয়া বলায় এ ঘটনার তদন্ত সাপেক্ষে সুষ্ঠ বিচাদের দাবী জানিয়েছেন বিভিন্ন সাংবাদিক সংগঠন।

অপ্রয়োজনে কাউকে ঘরের বাহির পাওয়া চলবে না। করোনা প্রতিরোধে সরকারি নির্দেশ অমান্য করলে অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তার সহ কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Posted by Barishal Metropolitan Police – BMP on Wednesday, April 8, 2020

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও