খেটে খাওয়া মানুষের জীবন-জীবিকা ও অর্থনীতির জন্য প্রধানমন্ত্রী ১ লাখ কোটি টাকা বরাদ্দ দিয়েছেনঃতথ্যমন্ত্রী

এপ্রিল ১৭ ২০২০, ২০:২৩

Spread the love
আগমনী ডেস্কঃ করোনা সঙ্কটে দেশের খেটে খাওয়া মানুষের জীবন-জীবিকা ও অর্থনীতির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১ লাখ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন, যা দেশের মোট জিডিপির ৩.৩ শতাংশ।শুক্রবার (১৭ এপ্রিল) দুপুরে রাজধানীর মিন্টু রোডে সরকারি বাসভবনে সমসাময়িক বিষয়ে দেয়া বক্তব্যে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ  এ মন্তব্য করেন।

দেশের বিভিন্ন স্থানে ত্রাণ ও সরকারের খাদ্য সহায়তা কর্মসূচিতে অনিয়ম প্রসঙ্গে মন্ত্রী বলেন, ত্রাণ নিয়ে দুর্নীতির কথা বলা হচ্ছে। বাংলাদেশে ৭০ হাজারের বেশি স্থানীয় প্রতিনিধি আছে। সেখানে কিছু ঘটনা ঘটেছে। একটি ঘটনাও আমাদের কাম্য নয়। এই বিষয়টিকে কঠোর হস্তে দমন করার জন্যে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। যেখানেই এই ধরনের অনিয়ম পাওয়া যাচ্ছে, সরকার এবং প্রশাসন কঠোর হস্তে দমন করছে। প্রধানমন্ত্রী বলেছেন যারা ত্রাণ নিয়ে নয় ছয় করবে তাদের মোবাইল কোর্টে বিচার হবে পরে আরও মামলার সম্মুখীন হতে হবে। এখানে কে কোন দলের কে কোন মতের সরকার সেটি দেখছে না। যাদের নাম এসেছে তাদের দল থেকে বহিষ্কার করা হয়েছে এবং স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে।

হাছান মাহমুদ বলেন, ‘আমি অনুরোধ জানাব অহেতুক সরকারের সমালোচনা না করে, সরকারকে পরামর্শ দিতে। সরকারের বিরুদ্ধে এ ধরনের কথা বলার সময় এটি নয়।’‘আজকের পরিস্থিতিতে সকল দলমত-নির্বিশেষে ঐক্যবদ্ধভাবে (করোনা) মোকাবিলা করা জাতির জন্য প্রয়োজন। বিএনপির যারা গতানুগতিক বক্তব্যের মাধ্যমে তাদের রাজনীতি চালিয়ে যাচ্ছেন, তাদেরকে অনুরোধ জানাব-নেতিবাচক রাজনীতি পরিহার করে আসুন আমরা সবাই মিলে ঐক্যবদ্ধভাবে এই বৈশ্বিক দুর্যোগ মোকাবেলা করি’।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও