গোয়ালন্দ খাদ্যগুদামের অনিয়মে তদন্ত কমিটি গঠন

আগস্ট ২৬ ২০২০, ২২:৫৮

Spread the love
 আগমনী ডেস্কঃরাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার গোয়ালন্দ খাদ্যগুদামে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক সারোয়ার মাহমুদ গত ২১ আগস্ট গোয়ালন্দ উপজেলার গোয়ালন্দ খাদ্যগুদামে আকস্মিক পরিদর্শন করেন।এ সময়  তিনি  খাদ্যগুদামে অতিরিক্ত চাল, গম এবং পুরাতন বস্তা দেখতে পান।  এ বিষয়ে খাদ্যগুদাম কর্মকর্তা হাবিবুর রহমানকে প্রশ্ন করা হলে তিনি  কোনো সদুত্তর দিতে পারেননি।

খাদ্যগুদামে অভিযান চালিয়ে অতিরিক্ত ৭৯ মেট্রিক টন চাল, ৩০ মেট্রিক টন গম এবং ৩০ কেজি পুরাতন খালি বস্তা পাওয়া যায়। মহাপরিচালকের নির্দেশে বিষয়টি তদন্তের জন্য তিন সদস্যের একটি গঠন করা হয়েছে।

খাদ্য মন্ত্রণালয়ের নীতিমালা অনুযায়ী খাদ্যগুদামে সরকার নির্ধারিত ক্রয়কৃত নির্দিষ্ট পরিমাণ চাল, গম মজুদ রাখতে হবে।এর কম রাখা যাবে না, আবার  বেশিও রাখা যাবে না।

এছাড়া প্রতি বছর খাদ্য অধিদপ্তর হতে যে বস্তা সরবরাহ করা হয় সেই বস্তা ব্যবহার করতে হবে। কোনভাবেই পুরাতন বস্তা ব্যবহার করা যাবে না। অভিযোগ রয়েছে সংশ্লিষ্ট খাদ্যগুদামের কর্মকর্তা বাজার থেকে নিম্নমানের চাল অগ্রিম কিনে গুদামজাত করে রেখেছেন। যাতে পরবর্তীতে এই চাল সমন্বয় করা যায়।

এর আগেও তার বিরুদ্ধে এ ধরনের বহু অভিযোগ উঠেছে। কিন্তু তিনি প্রতিবারই রহস্যজনকভাবে এসব অভিযোগ থেকে পার  পেয়ে যান।

খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক তাৎক্ষণিকভাবে ঢাকা বিভাগের আঞ্চলিক খাদ্য কর্মকর্তা তপন কুমার দাসকে একটি তদন্ত কমিটি করার নির্দেশ দেন। পরবর্তীতে ফরিদপুর জেলার জেলা খাদ্য নিয়ন্ত্রক  মো. সাহিদার রহমানকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। বর্তমানে কমিটি তদন্ত করছে বলে জানা গেছে।

 

 

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও