সড়ক দুর্ঘটনায় ছেলে হারিয়ে ৩২ বছর বিনা বেতনের ট্রাফিক গঙ্গারাম

আগস্ট ৩১ ২০২০, ১০:১৪

Spread the love

আগমনী ডেস্কঃসড়ক দুর্ঘটনায় ৩২বছর আগে একমাত্র ছেলেকে হারান দিল্লির সিলামপুরের বাসিন্দা গঙ্গারাম। সিলামপুরেই রাস্তা পার হতে গিয়েই মারা গিয়েছিল তার একমাত্র ছেলে।সেই শোকে ৩২ বছর ধরে বিনা পারিশ্রমিকে  সিলামপুরেরই ট্রাফিক সামলান তিনি।

ছেলেকে হারিয়ে গঙ্গারামের পুরো পরিবার মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়ে। ছেলে হারানোর শোক কোনোভাবেই কাটাতে পারছিলেন না তারা। কিছুদিন পর ছেলের দুঃখে গঙ্গারামের স্ত্রীও মারা যান।

গঙ্গারাম জানান, একসময়ে তিনি ইলেকট্রিক মিস্ত্রির কাজ করতেন। মানুষের বাড়ি-বাড়ি গিয়ে টিভি, ফ্রিজ, ফ্যান ঠিক করতেন। গঙ্গারামের সঙ্গে সেই কাজে যোগ দিয়েছিলেন তার ছেলেও। কিন্তু হঠাৎই একদিন ওলটপালট হয়ে যায় সব। পুলিশ এসে তার ছেলের দুর্ঘটনায় মৃত্যুর খবর দেয়।এ ঘটনায় বদলে যায় গঙ্গারামের জীবন।

কিছুদিন পর ছেলের শোকে চিরবিদায় নিলেন তার স্ত্রীও। এরপর নিঃসঙ্গ জীবন শুরু হল গঙ্গারামের। তখনই ঠিক করেন, যে সড়ক দুর্ঘটনা তার জীবনটাকে তছনছ করে দিল, তার বিরুদ্ধেই রুখে দাঁড়াবেন তিনি।

এরপর থেকে প্রতিদিন হাতে লাঠি নিয়ে, ইউনিফর্ম পরে সকাল ৯টা থেকে রাত ১০টা পর্যন্ত ট্রাফিক কন্ট্রোল করা শুরু করেন গঙ্গারাম। সেই সিলামপুরের ট্রাফিক সিগন্যালেই।

গত ৩২ বছর ধরে ট্রাফিক নিয়ন্ত্রণ করে যাচ্ছেন গঙ্গারাম। এই কাজের জন্য তিনি কোনো বেতনও নেন না। এরপরেও একদিনের জন্যও দায়িত্ব পালনে অবহেলা নাই তার। করোনাকালেও তিনি সড়কে গাড়ি সামলে যাচ্ছেন।       উৎসঃটাইমস অব ইন্ডিয়া

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও