চিরিরবন্দরে কিশোর কিশোরী ক্লাবে জেন্ডার প্রোমোটদের মাঝে খেলার সামগ্রী বিতরণ

জুন ১৯ ২০২১, ২১:২৫

Spread the love

এনামুল মবিন(সবুজ,জেলা প্রতিনিধি  দিনাজপুরঃ দিনাজপুর চিরিরবন্দর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) অফিস কক্ষে মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক পরিচালিত কিশোর কিশোরী ক্লাবের উপজেলার সকল জেন্ডার প্রোমোটদের মাঝে খেলার সামগ্রী বিতরণ করা হয়।

আজ শনিবার (১৯ জুন) সকাল ১১ টার দিকে দিনাজপুর চিরিরবন্দর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রুনা পারভীন এর সভাপতিত্বে খেলার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিরিরবন্দর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোছাঃ আয়েশা সিদ্দিকা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিরিরবন্দর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ লায়লা বানু এবং আরো উপস্থিত ছিলো উপজেলার বিভিন্ন কিশোর কিশোরী ক্লাবের জেন্ডার প্রোমোটের সদস্যসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ।

এসময় চিরিরবন্দর উপজেলার জেন্ডার প্রোমোটদের মাঝে চিরিরবন্দর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোছাঃ আয়েশা সিদ্দিকা। চিরিরবন্দর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ লায়লা বানু এবং মহিলা বিষয়ক কর্মকর্তা রুনা পারভীন তাদের মাঝে খেলার সামগ্রী হাতে তুলে দেন।

উল্লেখ্য কিশোর কিশোরী ক্লাব বিভিন্ন স্তরের প্রান্তিক কিশোর-কিশোরীদের বাল্য বিবাহ প্রতিরোধ ও জেন্ডার বেইজ ভায়োলেন্স প্রতিরোধ সক্ষম এবং বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে Sexual & Reproductive Health and Rights (SRHR) বিষয়ে সচেতনতা বৃদ্ধি, বিভিন্ন সৃজনশীল ও সাংস্কৃতিক কার্যক্রমের মধ্য দিয়ে কিশোর কিশোরীদের সম্পর্ককে সুদৃঢ় করার মাধ্যমে সমাজে ইতিবাচক পরিবর্তন আনয়ন ও বাল্য বিবাহ প্রতিরোধে কাজ করবে। সেই সাথে ক্লাবের মাধ্যমে বিভিন্ন সৃজনশীল ও সাংস্কৃতিক কার্যক্রমের প্রশিক্ষণ প্রদান সহ বিভিন্ন প্রতিযোগিতা আয়োজনের মাধ্যমে জীবন দক্ষতা বৃদ্ধি এবং আত্নরক্ষার জন্য ক্যারাটে প্রশিক্ষণসহ তাদের কে স্বাবলম্বী করে তুলতে সম্পূর্ণ বিনামূল্যে আবৃত্তি, সংগীতসহ বিভিন্ন প্রকার প্রশিক্ষণ প্রদান করবে। তৈরী হবে নতুন নতুন উদ্যোক্তা।

কিশোর-কিশোরীদের সার্বিক উন্নয়নে কিশোর-কিশোরী ক্লাব প্রকল্প অগ্রণী ভূমিকা পালন করবে। এমনটাই প্রত্যাশা সবার।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও