দিনাজপুর হিলি শূন্যরেখায় দুই বাংলার ভাষাপ্রেমীদের মিলনমেলা

ফেব্রুয়ারি ২১ ২০২৩, ১৯:২৭

Spread the love

এনামুল মবিন(সবুজ)স্টাফ রিপোর্টারঃ দিনাজপুর হিলি সীমান্তে অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে দুই বাংলার ভাষাপ্রেমীদের সম্প্রীতির মিলনমেলা।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারী) বেলা ১১টার দিকে স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদ, পৌরসভা ও সাপ্তাহিক আলোকিত সীমান্ত এবং ভারতের বালুরঘাট উজ্জীবন সোসাইটি ও বালুরঘাট-মেঘালয় করিডোর কমিটি, রেইনবো সোসাইটি এই ভাষা দিবসের আয়োজনে সীমান্তের শূন্য শূন্যরেখায় (মুক্তিযোদ্ধা স্কয়ার) অস্থায়ী বেদিতে ফুল দিয়ে শহীদদের শ্রদ্ধা জানানো হয়।

ভারতের বালুরঘাট উজ্জীবন সোসাইটির সাধারণ সম্পাদক ও সাপ্তাহিক উত্তরে রোববার পত্রিকার প্রকাশক সুরজ দাস বলেন, অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে হিলি শূন্যরেখায় দুদেশ মিলে আয়োজন হলো। এখনো অনেক মানুষ মুখোশ পরে আছে। আমাদের আরও সোচ্চার হতে হবে।

রেইনবো কালচারাল একাডেমির কর্ণধার শুভঙ্কর সাহেব রায় বলেন, খুব ইচ্ছে ছিল বাংলাদেশ এসে ভাষা উদযাপন করবো। আজ আমি সার্থক। সব প্রতিকূলতা কাটিয়ে মাতৃভাষাকে বুকে লালন করে সামনে এগিয়ে যেতে হবে।

উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার লিয়াকত আলী বলেন, সকালে অস্থায়ী শহীদ বেদিতে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়েছে। এরপর ছোট পরিসরে আলোচনা সভা, কবিতা আবৃত্তি, ছড়া, গল্প অনুষ্ঠানের মধ্যদিয়ে দিনের কার্যক্রম শেষ হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুন উর রশীদ। বিশেষ অতিথি ছিলেন, হাকিমপুর পৌর মেয়র জামিল হোসেন চলন্ত। এ সময় আরও উপস্থিত ছিলেন- প্রশাসনের কর্মকর্তা, আওয়ামী লীগ, পৌরসভা, স্থলবন্দরের ব্যবসায়ী সংগঠন, সামাজিক সংগঠন ও সুশীল সমাজের প্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা ও সংবাদকর্মীরা।

অনুষ্ঠানে দুদেশের শিল্পীরা আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিভিন্ন কবিতা, নৃত্য ও গান পরিবেশন করেন।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও