বরিশালের হিজলার মনিরকে স্ত্রী হত্যার দায়ে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত

সেপ্টেম্বর ২৪ ২০২০, ১৬:৪৯

Spread the love

আগমনী ডেস্কঃ বরিশালের হিজলা উপজেলায় দাবিকৃত যৌতুক না পেয়ে স্ত্রী হত্যার দায়ে স্বামী মো. মনির হোসেনকে মৃত্যুদণ্ড দেয়া হয়েছে। একই সাথে নির্দোষ প্রমাণিত হওয়ায় নিহতের শ্বশুড় ও দেবরকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আবু শামীম আজাদ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় আসামিদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণার পরপরই কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত মনির হোসেনকে কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করে পুলিশ।

ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট ফয়জুল হক ফয়েজ জানান, যৌতুক দাবীর ৫০ হাজার টাকা দিতে না পাড়ায় ২০১৩ সালের ৬ জানুয়ারী হিজলা উপজেলার বাউশিয়া গ্রামের নিজ বাড়িতে মনির হোসেন তার স্ত্রী মাকসুদা বেগমকে কিল ঘুষি মেরে হত্যা করে। এ ঘটনায় মাকসুদা বেগমের ভাই অলি উদ্দিন বাদী হয়ে পরদিন ৭ জানুয়ারী মাকসুদার স্বামী মনির হোসেন, শ্বশুড় শফি রাড়ি, শ্বাশুড়ি রাশিদা বেগম এবং দেবর নাসির রাড়িকে আসামী করে হিজলা থানায় একটি মামলা দায়ের করেন। একই বছরের ২০১৩ সালের ১৯ মে ৪ আসামীকে দোষী সাব্যস্ত করে আদালতে এই মামলার অভিযোগপত্র দেন তদন্ত কর্মকর্তা। মামলার বিচার কার্যক্রম চলাবস্থায় শ্বাশুড়ি রাশিদা বেগমের মৃত্যু হয়।

পরে ট্রাইব্যুনালে ১৪ জনের সাক্ষ্য গ্রহন শেষে হত্যার দায় প্রমানিত হওয়ায় নিহত মাকসুদার স্বামী মো. মনির হোসেনকে মৃত্যুদন্ড এবং নির্দোষ প্রমানিত হওয়ায় তার শ্বশুড় ও দেবরকে বেকসুর খালাস দেন বিচারক।রায়ে সন্তোষ প্রকাশ করে রাস্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ফয়জুল হক ফয়েজ বলেন, এই রায়ের মধ্য দিয়ে ন্যায় বিচার কায়েম হয়েছে। এতে অপরাধ প্রবনতা কমবে।  অপরদিকে ঘোষিত রায়ে সংক্ষুব্ধ আসামী পক্ষের আইনজীবী মিজানুর রহমান টিটু।

এই রায়ের বিরুদ্ধে তিনি উচ্চাদালতে আপীল করার কথা বলেন।  রায় ঘোষণা উপলক্ষ্যে আদালত চত্ত্বরে কঠোর নিরাপত্তার ব্যবস্থা করে আইনশৃঙ্খলা বাহিনী।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও