ফরিদপুর সদরপুরে ৫ম শ্রেণির ছাত্রীকে বিয়ে করায় ৬০বছরের বৃদ্ধের কারাদন্ড

নভেম্বর ১৪ ২০২০, ১৫:৪৯

Spread the love
আগমনী ডেস্কঃফরিদপুরের সদরপুরে ১২ বছরের শিশু পঞ্চম শ্রেণির ছাত্রীর সাথে ৬০ বছর বয়সী মোহাম্মাদ ফকিরের বিয়ে দেয়া হয়েছে।এ ঘটনায় শ্বসুর বাড়িতে নতুন জামাই হিসেবে মোহাম্মদ ফকির গেলে মেয়ের আত্মীয়- স্বজন ও প্রতিবেশীরা তাকে আটক করে।খবর পেয়ে গতকাল শুক্রবার সন্ধ্যা ৭ টার দিকে সদরপুর উপজেলার ইউএনও পূরবী গোলদার মেয়ের বাড়িতে ছুঁটে যান। পরে ইউএনও‘র নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত বর মোহাম্মদ ফকির, মেয়ের মা ফাতেমা বেগম, বিয়ের সাথে জড়িত মেয়ের নানা ও নানীকে আটক করেন।পরে বাল্যবিয়ের দায়ে বর মোহাম্মদকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেন।জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদন্ড ভোগ করতে হবে।

২০ অক্টোবর গোপনে নোটারি পাবলিক এর মাধ্যমে শিশুটিকে বিয়ে করে ওই বৃদ্ধ।বিয়ের ঘটনার সত্যতা নিশ্চিত করেন মেয়ের মা ফাতেমা বেগম। বাল্য বিয়ের ব্যাপারে মেয়ের বাবা মোঃ হাবিব পেয়াদা বাধা দিলে তার স্ত্রী গোপনে বিয়ের পিঁড়িতে বসান নাবালিকা কন্যাকে। মোহাম্মদ ফকির সদরপুর উপজেলার কৃষ্ণপুর ইউনিয়নের শৌলডুবী গ্রামের মৃত কালু ফকিরের ছেলে। বিয়ের ঘটনা ঘটে সদরপুর উপজেলার সতেররশি গ্রামে।

অপরদিকে আদালত মেয়ের মা ফাতেমা বেগম কে ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড এবং মেয়ের নানা-নানীকে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেন।নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও পূরবী গোলদার সাংবাদিকদের জানান, ২০১৭ সালের বাল্যবিবাহ নিরোধ আইনের বিভিন্ন ধারায় এ শাস্তি দেওয়া হয়েছে।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও