উল্লাপাড়ায় অনলাইনে ১৬ লাখ টাকায় ফ্যানের বদলে পেলেন ঝুট কাপড় ও ইট

নভেম্বর ২৭ ২০২০, ২২:৪৫

Spread the love
আগমনী ডেস্কঃ সিরাজগঞ্জের উল্লাপাড়ায় জিহাদ ইলেকট্রনিক্সের মালিক মোঃ তরিকুল ইসলাম ১৬ লাখ টাকায় চট্টগ্রামের সুমাইয়া ইলেকট্রনিক্সের থেকে অনলাইনে ফ্যান কিনে পেলেন ঝুট কাপড় ও ইট ভর্তি ২৭৪ টি কার্টুন । চট্টগ্রাম থেকে এসব সামগ্রী নিয়ে একটি কাভার্ড ভ্যান বৃহস্পতিবার (২৬নভেম্বর) দুপুরে উল্লাপাড়ায় পৌঁছে। উল্লাপাড়া মডেল থানা পুলিশ চালক ও হেলপারসহ কাভার্ড ভ্যানটি আটক করেছে।

ব্যবসায়ী তরিকুল ইসলাম জানান, অনলাইনে কম মূল্যে ভালো মানের ইলেকট্রনিক ফ্যান বিক্রির বিজ্ঞাপন দেখে তিনি বুধবার চট্টগ্রামের সুমাইয়া ইলেকট্রনিক্সের দোকানে মুঠোফোনে যোগাযোগ করে ৮ হাজার ২২৩ টি নেট মোটর ফ্যান কেনেন। এসব ফ্যানের মূল্য ১৬ লাখ ৬০ হাজার টাকা।অনলাইনে ফ্যান কেনার সময় সুমাইয়া ইলেকট্রনিক্সের পক্ষ থেকে তরিকুলের কথা হয় সাইফুল ইসলামের সঙ্গে। সাইফুল ইসলাম মেসার্স ফরিদা কালার নামের এক স্বজনের হিসাব নম্বর তরিকুলকে দেন। কথা হয় টাকা পাঠানোর আগেই ফ্যানগুলো উল্লাপাড়ায় পৌঁছে যাবে। তবে কার্টুন খোলার আগেই উত্তরা ব্যাংকের মাধ্যমে তাকে সম্পুর্ন টাকা পরিশোধ করতে হবে।

সেই অনুসারে উল্লাপাড়ায় ২৭৪ টি কার্টুন বোঝাই কাভার্ট ভ্যান বৃহস্পতিবার দুপুরে তার দোকানের সামনে এসে দাঁড়ানোর পর পূর্ব কথা অনুযায়ী তরিকুল উত্তরা ব্যাংক লিমিটেড উল্লাপাড়া শাখা থেকে মেসার্স ফরিদা কালার নামের হিসাবে সমুদয় টাকা পাঠানোর ব্যবস্থা করে ফ্যানের কার্টুনগুলো খুলে দেখতে পান প্রতিটি কার্টুনের মধ্যে কাপুড়ের ঝুট এবং একটি করে ইট দেওয়া রয়েছে। প্রতারণার ফাঁদে পা দিয়েছেন আঁচ করে সঙ্গে সঙ্গে বিষয়টি তরিকুল  উল্লাপাড়া মডেল থানা পুলিশকে অবহিত করেন।এরপর তিনি দ্রুত উত্তরা ব্যাংক লিমিটেড উল্লাপাড়া শাখায় গিয়ে তার পাঠানো টাকাটি পেমেন্ট বন্ধ করার ব্যবস্থা নেন। এদিকে পুলিশ বিষয়টি জানতে পেরে কাভার্ড ভ্যানের চালক ও হেলপারসহ ভ্যানটি আটক করে থানায় নিয়ে আসে।

এ ব্যাপারে কথিত সুমাইয়া ইলেকট্রনিক্সের পক্ষে মের্সাস ফরিদা কালারের মালিক সাইফুল ইসলামের সঙ্গে মুঠোফোনে বার বার যোগাযোগের চেষ্টা করা হলেও ফোনটি বন্ধ পাওয়া যায়।আটক কাভার্ড ভ্যানের চালক মোঃ মাছুম জানান, চট্টগ্রামের সিমরাইল ট্রাক স্ট্যান্ড থেকে ১৭ হাজার টাকা ভাড়ায় এসব কার্টুনগুলো তিনি কাভার্ড ভ্যানে তুলে উল্লাপাড়ায় নিয়ে আসেন। কার্টুনগুলোর মধ্যে কি ছিল তিনি তা দেখেননি।

এ বিষয়ে উল্লাপাড়া মডেল থানার উপ-পরিদর্শক হুজ্জাতুল জানান, আটক কাভার্ড ভ্যানের চালক ও হেলপারকে থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। উল্লাপাড়ার ব্যবসায়ী তরিকুল মামলা দেবার পরে পুলিশ এ ব্যাপারে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবে।

 

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও