দিনাজপুরে র‌্যাবের হাতে আটক হাজী মোহাম্মদ দানেশ বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী

জানুয়ারি ২০ ২০২১, ০৯:১৪

Spread the love

এনামুল মবিন (সবুজ) দিনাজপুরঃদিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাদক সেবন, বিক্রি ও চাঁদাবাজির অভিযোগে চার শিক্ষার্থীকে আটক করেছে র‌্যাব-১৩ এর একটি দল। গত কাল মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সামনে থেকে তাদের আটক করে র‌্যাবের ক্রাইম প্রিভেনশন কোম্পানি সিপিসি-২ নীলফামারী দল।

আটক কিত শিক্ষার্থীরা হলেন- বিশ্ববিদ্যালয়ের বিবিএ’এর লেভেল-৪ সেমিস্টার-২ এর মোঃ আবু সাঈদ রনি, জিএম মেহেদী হাসান,কৃষি অনুষেদের শেষ বর্ষের শিক্ষার্থী মোঃ বাদল ও বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট এন্ড মনিকুলার বায়োলজি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মোঃ ইলিয়াস দেওয়ান । এদিকে র‌্যাবের হাতে শিক্ষার্থীদের আটকের বিষয়টি জানা জানি হলে বিশ্ববিদ্যালয়ের সামনে দিনাজপুর-
দশমাইল মহাসড়ক অবরোধ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। স্থানীয় প্রশাসন এবং পুলিশ ঘটনাস্থলে এসে শিক্ষার্থীদের অনেক বুঝিয়ে অবরোধ প্রত্যাহার করায়। দিনাজপুর কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মোঃ মোজাফ্ফর হোসেন তিনি বিষয়টি নিশ্চিত করেন। র‌্যাব-১৩’র নীলফামারী সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার এএসপি মুন্না বিশ্বাস বলেন যে,হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী মাদক সেবন বিক্রি ও চাঁদাবাজি করে আসছিল বলে আমাদের কাছে আগে থেকেই তথ্য ছিল। আমরা তাদের নজরে রাখি এবং গতকাল মঙ্গলবার সাদা পোশাকে ওই শিক্ষার্থীদের কাছে মাদক কেনার কৌশল অবলম্বন করি এবং তারা আমাদের কাছে ১০ হাজার টাকা চাঁদা দাবি করে। তাৎক্ষণিক ওই চার শিক্ষার্থীকে আটক করে র‌্যাব-১৩’র ক্যাম্পে নিয়ে আসি।

বিষয়টি হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে জানানো হয়েছে। প্রক্টরের প্রতিনিধি আসলে মুচলেকা নিয়ে ওই শিক্ষার্থীদেরকে ছেড়ে দেওয়া হবে বলে জানিয়েছেন। হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ডঃ খালিদ হাসান ওই চার শিক্ষার্থীকে আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে যে, মুচলেকা নিয়ে তাদেরকে ছেড়ে দেওয়া হবে। এজন্য রাতেই বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ডঃ রবিউল ইসলাম ও সহকারী প্রক্টর সিহাবুল র‌্যাব-১৩’র ক্যাম্পে রওনা দেয়।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও