দেওয়ানগঞ্জে বালু উত্তোলনের অভিযোগে ৯টি ড্রেজার জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত

ফেব্রুয়ারি ১০ ২০২১, ০৯:১৭

Spread the love

রিয়াদ হাসান হৃদয়,জামালপুর জেলা প্রতিনিধিঃ
জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার সানন্দ বাড়ি এলাকায় জিঞ্জিরাম নদীতে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের অভিযোগে ৯ টি ড্রেজার জব্দ করা হয়।মঙ্গলবার (৯ ফেব্রুয়ারী)  উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অভিযান চালিয়ে ৯ টি ড্রেজার মেশিন উপজেলায় নিয়ে যাওয়া হয় এবং মেশিনের পাইপসহ সরঞ্জামাদি ধ্বংস করা হয়।

সানন্দবাড়ী এলাকায় বালু চক্র দির্ঘ দিন ধরে নদীতে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল।
এতে করে সানন্দ বাড়ি বাজার, ডিগ্রী কলেজ ও কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান সহ কোটি কোটি টাকা ব্যায়ে নির্মিত সানন্দ বাড়ী সেতুটি মারাত্মক হুমকির মুখে পরে।

দক্ষিনাঞ্চলের সাথে যোগাযোগের একমাত্র সানন্দ বাড়ি সেতুটির কোল ঘেষে বেআইনিভাবে নদীর তলদেশ হতে বালু উত্তোলন বন্ধে আজ দুপুর ২টা থেকে রাত ৯ টা পর্যন্ত ভ্রাম্যমান আদালতের এক অভিযান পরিচালিত হয়েছে। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ কে এম আব্দুল্লাহ বিন রশিদ।

আরো উপস্থিত ছিলেন দেওয়ানগঞ্জ সহকারী প্রোগ্রামার মানজুর আহমেদ, সানন্দ বাড়ি পি আই সির অফিসার ইনচার্স জোয়াহের হোসেন খান, সানন্দ বাড়ি বহুমূখী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও সানন্দবাড়ি বাজার ইজারাদার রেজাউল করিম লাভলু, ইউ পি সদস্য সিরাজুল ইসলাম সহ সাংবাদিক গন উপস্থিত ছিলেন।
ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে আগেই সবাই পালিয়ে যায়। তবে বালু তোলার কাজে ব্যবহৃত ৯ টি ড্রেজার মেশিন ও জিনিসপত্র জব্দ করা হয়।

উপজেলার অধিকাংশ ইউনিয়নে বালু উত্তোলন চলছে এসব বালু উত্তোলন করায় প্রতিবছর বন্যায় ব্যাপক ক্ষয়ক্ষতি হচ্ছে । জেলা প্রশাসন এর কঠোর নিষেধাজ্ঞা অমান্য করে বালু উত্তোলন অব্যহত রাখে দুষ্কৃতি চক্রটি।

উপজেলা নির্বাহী অফিসার প্রেস ব্রিফিং এ বলেন, অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে নিয়মিত অভিযান অব্যাহত থাকবে এবং বালু খেকোদের হাতে জিঞ্জিরাম নদীকে ছেড়ে দেওয়া হবেনা বলে প্রত্যয় ব্যক্ত করেন এবং তিনি আরো বলেন ড্রেজার মেশিন মালিকদের বিরুদ্ধে আইনত ব্যাবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও