কুমিল্লাতে সদ্যজাত শিশুর মৃত্যুর খবরে অক্সিজেন মাস্ক খুলে মায়ের আত্মহত্যা

জুন ০১ ২০২১, ০৯:০৫

Spread the love

আগমনী ডেস্ক: কুমিল্লা মেডিকেল কলেজ হাসপতালে  করোনায় আক্রান্ত মা জন্ম দিলেন করোনায় আক্রান্ত একটি শিশু। জন্ম নেওয়ার কিছু সময় পরে শিশুটি মারা যায়।পরিবারের সদস্যদের কাছে সন্তানের মৃত্যু সংবাদ শুনে তা সহ্য করতে না পেরে ওই মা নিজের অক্সিজেন মাস্ক খুলে ফেলেন। এরপরই দায়িত্বপ্রাপ্ত চিকিৎসকরা টের পেয়ে তাকে আবার মাস্ক পরাতে যান। কিন্তু তিনি মাস্ক পরতে অনীহা প্রকাশ করেন।

শিশুটির মা ফারাজানা আক্তার এ সময় ডাক্তারদের বলেন, ‘আমার সন্তান যখন বেঁচে নেই তখন আমারও বেঁচে থেকে লাভ নেই।’ ডাক্তাররা অনেক চেষ্টা করেন, কিন্তু তিনি মাস্ক পড়েননি। এ পরিস্থিতিতে মা ফারজানা আক্তার কিছুক্ষণ পরে মৃত্যুবরণ করেন। করোনায় আক্রান্ত গর্ভবতী মায়ের গর্ভ থেকে জন্ম নেওয়া সদ্যজাত শিশুপুত্র জন্মের প্রায় ১২ ঘণ্টা পর মৃত্যুবরণ করেন তিনি।

একই সঙ্গে মা ও সন্তানের দাফন হলো। হৃদয় বিদারক এ ঘটনায় চোখের পানি ধরে রাখতে পারেননি চিকিৎসকরাও।

অক্সিজেন মাস্ক খুলে মারা যাওয়া ওই মায়ের নাম ফারজানা আক্তার (২৭)। তিনি তার স্বামীর সঙ্গে সৌদি আরবে ছিলেন, সম্প্রতি তারা দেশে এসেছিলেন।

জানা যায়, কুমিল্লা বরুড়া উপজেলার আদ্রা ইউনিয়নের হরিশাপুর গ্রামের মো. সোহেল পাটোয়ারীর স্ত্রী ফারজানা আক্তার অন্তঃসত্ত্বা অবস্থায় করোনায় আক্রান্ত হয়ে গত ১৭ মে থেকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিলেন। গতকাল সন্ধ্যা সাড়ে ৬টায় একটি ফুটফুটে পুত্র সন্তানের জন্ম দেন তিনি। কিন্তু মা ফারজানা আক্তার করোনায় আক্রান্ত হওয়ার কারণে শিশুর শরীরেও এর প্রভাব ছিল, যার কারণে শিশুটির মৃত্যু হয়।

 

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও