ফেনীর সোনাগাজীতে বিয়ে বাড়িতে সেনাবাহিনীসহ ম্যাজিস্ট্রেট, বরকে রেখে পালাল সবাই

জুলাই ০৫ ২০২১, ০৬:১১

Spread the love

আগমনী ডেস্কঃ করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি ঠেকাতে দেশব্যাপী চলা কঠোর লকডাউন অমান্য করে ফেনীর সোনাগাজী আমিরাবাদ ইউনিয়নে আয়োজিত বিয়ে বাড়িতে সেনা সদস্যদের নিয়ে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।তাদেরকে দেখে বরকে রেখেই বরযাত্রীসহ অনুষ্ঠানে আসা সব অতিথিরা পালাতে শুরু করেন। অনেকেই আশেপাশের বাড়ি-ঘরে গিয়ে আশ্রয় নেন।পরে লকডাউন ও স্বাস্থ্যবিধি অমান্যের দায়ে ১০ হাজার টাকা জরিমানা করে মেয়ের বাবার কাছ থেকে মুচলেকা নিয়ে স্বল্প পরিসরে বিয়ের কাজ শেষ করতে নির্দেশনা দেওয়া হয়।

রোববার (৪ জুলাই) এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।স্থানীয় আমিরাবাদ ইউপি চেয়ারম্যান জহিরুল আলম জানান, সরকার ঘোষিত কঠোর লকডাউন অমান্য করে ইউনিয়নের সফরপুর ছলিম উদ্দিন মুন্সি বাড়িতে হেদায়েত উল্লাহর মেয়ের বিয়ের আয়োজন করা হয়। খবর পেয়ে টহলরত সেনা সদস্যদের নিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন অভিযান চালান।

বিয়ে বাড়িতে সেনাসদস্য ও অ্যাসিল্যান্ড প্রবেশের খবর শুনে বরযাত্রী ও অন্যান্য অতিথিরা এদিক-ওদিক ছোটাছুটি শুরু করেন। এ সময় বাড়ির লোকজন ও অতিথিদের আশেপাশের বাড়ি-ঘরে পালিয়ে যেতে দেখা যায়। পরে মেয়ের বাবা মুচলেকা দিলে স্বল্প পরিসরে বিয়ের কাজ সম্পন্ন করা হয়।

করিম মিয়া নামে বিয়ে বাড়ির এক অতিথি বলেন, খাবার খেতে বসে শুনি সেনাবাহিনী নিয়ে ম্যাজিস্ট্রেট চলে এসেছে। ভয়ে হাত না ধুয়েই দৌড়ে পাশের বাড়িতে আশ্রয় নিই। অনেক মেহমান না খেয়েই পালিয়েছে।

ম্যাজিস্ট্রেট জাকির হোসেন জানান, সচেতনতার অভাবে মানুষ কঠোর লকডাউন ভঙ্গ করে সামাজিক অনুষ্ঠানের আয়োজন করছে। বিয়ে বাড়িতে লকডাউন ও স্বাস্থ্যবিধি অমান্যের দায়ে ১০ হাজার টাকা জরিমানা করে মেয়ের বাবার কাছ থেকে মুচলেকা নিয়ে স্বল্প পরিসরে বিয়ের কাজ শেষ করতে নির্দেশনা দেওয়া হয়।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও