ঠাকুরগাঁওয়ে শিক্ষাবৃত্তি প্রদান ও বাইসাইকেল বিতরণ

এপ্রিল ২২ ২০২২, ০৮:১৯

Spread the love

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি :মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় হতে “বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা শীর্ষক কর্মসূচির আওতায় ২০২১-২২ অর্থবছরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীভুক্ত ছাত্র ছাত্রীদের মধ্যে শিক্ষাবৃত্তি প্রদান ও বাইসাইকেল বিতরণ করা হয়েছে। আজ মঙ্গলবার বিকেলে সদর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে এ কর্মসূচির আয়োজন করা হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক মো: মাহাবুবুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. অরুণাংশু দত্ত টিটো, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ ও মহিলা ভাইস চেয়ারম্যান মাশহুরা বেগম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তাহের মো: শামসুজ্জামান। অনুষ্ঠানে বক্তারা আদিবাসী ছাত্রছাত্রীদের ও তাদের অভিভাবকদের শিক্ষা ও পড়াশুনার বিষয়ে আরোও বেশি সচেতন হওয়ার তাগিদ দেন। সে সময় তারা আদিবাসী বা ক্ষুদ্র নৃ-গোষ্ঠীসহ সকল পিছিয়ে পরা জনগোষ্ঠীর জন্য সরকারের বিভিন্ন কার্যক্রমের প্রশংসা করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপজেলা সমাজসেব কর্মকর্তা শরিফুল ইসলাম, জাতীয় সাংবাদিক সংস্থা ঠাকুরগাঁও জেলা শাখার সাধারণ সম্পাদক ও অনলাইন জার্নালিস্ট ফোরাম ঠাকুরগাঁও এর সভাপতি আসাদুজ্জামান আসাদসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা, আদিবাসী নেতৃবৃন্দ, এনজিও কর্মী ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছাত্রছাত্রী ও তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন। সবশেষে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় হতে “বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা শীর্ষক কর্মসূচির আওতায় ২০২১-২২ অর্থবছরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীভুক্ত ছাত্র ছাত্রীদের মধ্যে মোট ৪৫জন ছাত্রছাত্রীকে ১লাখ ৬২ হাজার টাকা এবং ৫ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছাত্রীকে বিনামূল্যে বাইসাইকেল প্রদান করা হয়।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও