পুলিশের সাথে গোলাগুলি, বিপুল অস্ত্রসহ যুবলীগ নেতা আটক

নভেম্বর ০৩ ২০১৮, ১৫:৪৪

Spread the love
চট্টগ্রামের দ্বীপ উপজেলা স্বন্দ্বীপে পুলিশ ও সন্ত্রাসীদের মধ্যে ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটেছে। এসময় বিপুল পরিমাণ অস্ত্র ও গুলিসহ জাহিদ সরওয়ার ওরপে শিমুল মেম্বার নামের এক সন্ত্রাসীকে আটক করা হয়েছে।

গোলাগুলির সময় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহজাহানসহ ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন। আহতদেরকে পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা দেয়া হয়েছে।শুক্রবার (২ নভেম্বর) দুপুর দেড়টা থেকে আড়াইটা পর্যন্ত ঘণ্টা ব্যাপী এ গোলাগুলির ঘটনা ঘটে। জেলার সীতাকুণ্ড সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) সম্পা রানী সাহা এ খবর নিশ্চিত করেছেন।
স্বন্দ্বীপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহজাহান জানান, সন্ত্রাসীদের সাথে গোলাগুলির সময় পুলিশ মোট ২৩ রাউন্ড গুলি ছোঁড়ে। সন্ত্রাসীদের ছোঁড়া গুলির স্প্রিন্টারের টুকরো তার পেটের ডান পাশে লেগেছে। একইভাবে থানার পরিদর্শক সরওয়ার্দী, এসআই হেলাল খান, কনেস্টেবল রবিউল আলম ও নাঈম মিয়া আহত হয়েছেন।

স্বন্দ্বীপ থানার উপ-পরিদর্শক (এসআই) সোলাইমান পাটোয়ারী বলেন, সোর্সের কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও সন্ত্রাসীদের গোপন অবস্থানের খবর পেয়ে দুপুর দেড়টার দিকে পুলিশ মগধারা ইউনিয়নের সন্ত্রাসী শিমুল মেম্বারের বাড়ীতে অভিযান চালায়। ওই সময় সন্ত্রাসীরা পুলিশের উপস্থিতি টেরপেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করে। আত্মরক্ষায় শুরু হয় পুলিশের পাল্টা জবাব।

প্রায় একঘণ্টা গোলাগুলির পর শিমুল মেম্বার পুলিশের হাতে আটক হয়। পরে তার ঘরে তল্লাশি চালিয়ে দেশীয় তৈরি ১টি দোনলা বন্দুক, প্লাস্টিকের বাটযুক্ত একটি ১টি নলা বন্দুক, লোহার বাটওয়ালা ১টি এক নলা বন্দুক, এলজি ২টি (কাঠের বাট), ১৯ রাউন্ড কার্তুজ, ২ রাউন্ড গুলি, ১টি রামদা, ৮টি ছুরি উদ্ধার করে। এছাড়া একটি টর্চ লাইট উদ্ধার করা হয়।এসআই সোলায়মান বলেন, গ্রেফতার শিমুল মেম্বার মগধরা ইউনিয়ন পরিষদের মেম্বার ও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক বলে জানা গেছে। সংবাদ উৎস – শীর্ষ খবর ডটকম
ফের আশুলিয়ায় ডা. জাফরুল্লাহর বিরুদ্ধে মামলা
ঢাকা জেলার সাভারের আশুলিয়া থানায় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে চাঁদা দাবি, জমি দখল এবং ভয়ভীতি প্রদর্শনের অভিযোগে আরও একটি মামলা দায়ের হয়েছে। এ নিয়ে আশুলিয়া থানায় জাফরুল্লাহর বিরুদ্ধে ছয়টি মামলা দায়ের হলো।

শুক্রবার আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিজাউল হক জানান, বৃহস্পতিবার (১ নভেম্বর) দিনগত রাতে রাজধানীর ধানমন্ডি জিগাতলা এলাকার বাসিন্দা ও লেজার মেডিকেলের এক্সিকিউটিভ, লিগ্যাল অ্যান্ড রেগুলেটরি তোফাজ্জল হোসেন বাদী হয়ে জাফরুল্লাহর বিরুদ্ধে মামলাটি (নং-৪) দায়ের করেন।মামলার অন্য হলেন- মো. সাইফুল ইসলাম শিশির, আব্দুস সালাম ও আওলাদ হোসেনসহ (৪৮) আরও অজ্ঞাতপরিচয় ৫-৬ জন।সংবাদ উৎস-বিডি ট্রিবিউন

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও