প্রিসাইডিং অফিসারের অনুমতি ছাড়া ভোটকেন্দ্রের ভেতরে প্রবেশ না করতে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার

নভেম্বর ২৫ ২০১৮, ১২:১৮

Spread the love

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রিসাইডিং অফিসারের অনুমতি ছাড়া ভোটকেন্দ্রের ভেতরে প্রবেশ না করতে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। তাদের উদ্দেশ্যে সিইসি বলেন, ‘নির্বাচনে আইন-শৃঙ্খলা রক্ষার কাজে আপনারা প্রিসাইডিং অফিসারকে সহযোগিতা করবেন। তবে প্রিসাইডিং অফিসারের অনুমতি ছাড়া ভোটকেন্দ্রের ভেতরে প্রবেশ করবেন না।’
শনিবার কয়েকটি জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেটদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠকে এসব কথা বলেন তিনি। বৈঠক সূত্রে এ তথ্য জানা গেছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আচরণবিধি প্রতিপালনে কাজ করবেন এসব ম্যাজিস্ট্রেট। শনিবার থেকে তাদের তিন দিনব্যাপী প্রশিক্ষণ শুরু হয়েছে।
সূত্র জানায়, দিনব্যাপী প্রশিক্ষণে সিইসিসহ পাঁচ কমিশনার ও ইসি সচিব বক্তব্য দেন। তারা আচরণবিধি প্রতিপালনে নানা করণীয় তুলে ধরেন।
ওই প্রশিক্ষণে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেন, নির্বাচনে সবার জন্য সমান আইন প্রয়োগ করতে হবে। মো. রফিকুল ইসলাম বলেন, রিটার্নিং কর্মকর্তাদের কাজে সহযোগিতা করবেন। আইন-শৃঙ্খলা পরিস্থিতি রক্ষা করে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নিশ্চিত করবেন।
কবিতা খানম বলেন, ‘আপনাদের কাছে প্রার্থীর পরিচয় শুধুই একজন প্রার্থী। প্রতিটি ভোটকেন্দ্র আপনাদের রক্ষা করতে হবে।’

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও