সেই লুসি হল্টের হাতে মাল্টিপল ভিসা দিলেন প্রধানমন্ত্রী

মার্চ ২৪ ২০১৮, ১৫:৪৮

Spread the love

মহান মু‌ক্তিযু‌দ্ধে যুদ্ধাহত মু‌ক্তিযোদ্ধা‌দের সেবা দানকারী ও পরবর্তী‌তে এ দে‌শেই বসবাসরত বৃ‌টিশ নাগ‌রিক হে‌লেন ফ্রা‌ন্সিস লু‌সি হ‌ল্টের হা‌তে ১৫ বছ‌রের ফ্রি মা‌ল্টিপল ভিসার পাস‌পোর্ট তু‌লে দি‌য়ে‌ছেন প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা।

বৃহস্প‌তিবার ব‌রিশা‌লে জনসভা শে‌ষে লু‌সির সা‌থে সাক্ষাতের পর এই ফ্র‌ি ভিসা তু‌লে দেন তি‌নি। ফ্রি ভিসা তু‌লে দেওয়ার পর লুসির শারীরিক খোঁজ খবর নেন প্রধানমন্ত্রী। যে কোনো প্রয়োজনে সরকার লুসির পাশে থাকবে বলে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সাথে অচিরেই লুসির প্রত্যাশা অনুযায়ী দ্বৈত নাগরিকত্ব প্রদান করা হবে বলেও জানানো হয়। এসময় গণমাধ্য‌মের ভূমিকাও এই ক্ষে‌ত্রে প্রশংসনীয় ছিল ব‌লেছেন প্রধানমন্ত্রী।

এর  আ‌গে ঢ‌াকাটাইম‌সে লু‌সি হল্ট‌কে নি‌য়ে একা‌ধিক প্রতি‌বেদন প্রকা‌শিত হয়। সেখা‌নে ব‌রিশাল অক্স‌ফোর্ড মিশ‌নে বসবাসরত লু‌সির জীব‌নি, কর্মকাণ্ড ও দাবিগু‌লো তু‌লে ধরা হয়। ১৯৩০ সা‌লে ব্রি‌টে‌নে জন্মগ্রহণ ক‌রেন লু‌সি। বাংলা‌দে‌শে সে ৫৭ বছর যাবৎ আর্তমানবতার সেবায় কাজ ক‌রে যা‌চ্ছেন। তি‌নি বলে‌ছি‌লেন, তি‌নি ১০২ বছর জী‌বিত থাক‌বেন এবং তা‌কে যেন এই  বাংলার মা‌টি‌তেই  সমা‌হিত করা হয়।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও