সাবেক মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে টাকা নেওয়ার অভিযোগে মামলার আবেদন

ডিসেম্বর ২৯ ২০২০, ১৫:২৪

Spread the love

আগমনী ডেস্কঃ রাজধানীর ফুলবাড়িয়া সুপার মার্কেট ব্লক-২ এ দোকানের বৈধতা দেওয়ার কথা বলে টাকা নেওয়ার অভিযোগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সাবেক মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) সকালে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আবেদনটি করেন মার্কেটের দোকান মালিক সমিতির সভাপতি দেলোয়ার হোসেন দুলু।

মামলায় সাঈদ খোকন ছাড়াও ৭ জনের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে বলে জানা গেছে। আজ দুপুরেই মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমামের আদালতে মামলার গ্রহণযোগ্যতা বিষয়ে শুনানি হতে পারে।

গত ৮ ডিসেম্বর থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত অবৈধ দোকান উচ্ছেদে রাজধানীর ফুলবাড়িয়া সুপারমার্কেট-২ এ অভিযান চালায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। তিন দিনের ওই অভিযানে মোট ৬৫০টির মতো দোকান উচ্ছেদ করা হয়।

এর পর ২১ ডিসেম্বর একই মার্কেটের আন্ডারগ্রাউন্ডে অবৈধভাবে গড়ে তোলা দোকানপাট উচ্ছেদে অভিযান চালায় ডিএসসিসি। ওই ঘটনার প্রতিবাদে বিক্ষোভ প্রদর্শন করে মিছিল বের করেন ফুলবাড়িয়া সুপারমার্কেট-২ এর জাকের প্লাজা, নগর প্লাজা ও সিটি প্লাজার ব্যবসায়ীরা। তবে এসবের মধ্যেও অভিযান অব্যাহত থাকে।

সিটি করপোরেশনের সংশ্লিষ্টদের দাবি, আন্ডারগ্রাউন্ড বা পার্কিংয়ের এসব দোকানপাট নকশাবহির্ভূত। তাই ডিএসসিসির মেয়র শেখ ফজলে নূর তাপসের নির্দেশে উচ্ছেদ করা হচ্ছে এসব দোকান।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও