মাগুরার রামদেরগাতি গ্রামে রাধামোহন মন্দিরের গোয়াল থেকে গর্ভবতি গাভী চুরি

জানুয়ারি ২০ ২০২১, ১১:৩১

Spread the love

বিজয় বিশ্বাস,মাগুরা জেলা প্রতিনিধিঃ মাগুরা সদর উপজেলার বেরইল-পলিতা ইউনিয়নের রামদেরগাতি গ্রামে রাধামোহন মন্দিরের গোয়াল থেকে একটি গর্ভবতি গাভী চুরি করে জবাই করে মাংস ভাগ করে নেয়ার অমানবিক ঘটনার অভিযোগ পাওয়া গেছে। গত মঙ্গলবার (১৯ জানুয়ারি) বিকেলে ভুক্তভোগী মন্দির কর্তৃপক্ষ মাগুরা থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

পুলিশ জানায়, ৫০০ বছরের পুরোনো এ মন্দিরের ভেতরে একটি গোয়ালে দীর্ঘদিন ধরে গরু পালন করা হয়। তিন ব্যক্তি মন্দির অভ্যন্তরে পরিবার নিয়ে বাস করেন। তাঁরা মন্দিরের কৃষ্ণ মূর্তিতে পূজা দেন। মন্দিরের মালিকানাধীন গরু পালনসহ মন্দির দেখাশোনা করেন তাঁরা। লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, সোমবার (১৮ জানুয়ারি) বিকেলে মন্দিরের প্রধান পুরোহীত জুধিষ্ঠির বৈরাগী প্রতিদিনের মতো ছোটবড় আটটি গরু গোয়ালে তুলে দিয়ে তালা মেরে ঘরে যান। রাতের কোন এক সময় গোয়াল থেকে গরু নিয়ে যায় দুর্বিৃত্তরা।

সকালে ঘুম থেকে উঠে গোয়ালের তালা ভাঙা ও দরজা খোলা দেখতে পান তারা। গোয়ালে চারমাসের অন্তস্বত্তা একটি গাভী দেখতে না পেয়ে মন্দির পরিচালনা কমিটির সভাপতি পরিমল সরকারকে খবর দেন পুরোহিতরা।

অনেক খোজাখুজির পর মন্দির থেকে দুইশ’ গজ দূরে নবগঙ্গা নদীর পাড়ে রক্তমাখা গাভীর চামড়া ও দড়ি দেখতে পান তারা। গাভীটির পেটের বাছুরটি পড়ে ছিল নদীর পাড়ে। চামড়া নদীর পাড়ে পানির ভেতরে। মন্দিরের পুরোহিত জুধিষ্ঠির বৈরাগী জানান, গাভীটি নিয়ে জবাই করে মাংস ভাগ করে নিয়ে গেছে অজ্ঞাত দুর্বিৃত্তরা। এঘটনায় তিনি কারও নাম উল্লেখ না করে সদর থানায় লিখিত অভিযোগ করেছেন।

মাগুরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) জয়নুল আবেদিন জানান, এ ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে আলামত জব্দ করেছে। অপরাধি শনাক্তের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও