রোনালদো জাদুতে সেমির পথে রিয়াল মাদ্রিদ

এপ্রিল ০৪ ২০১৮, ১১:৪১

Spread the love

ঢাকা: ক্রিস্টিয়ানো রোনালদো জাদুতে জুভেন্টাসের বিপক্ষে ৩-০ গোলের বড় জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। জুভেন্টাসের মাঠে মঙ্গলবারের (০৩ এপ্রিল) বৃষ্টি ভেজা রাতে দ্যুতি ছড়ালেন রোনালদো। তার ছন্দমুখর খেলা দেখে মনে হলো যেনো রাতটা রিয়ালেরই!

জাদুকরী ফিনিশিংয়ে জুভেন্টাসকে উড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের পথে এগিয়ে গেল টানা দুইবারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। আর একের পর এক সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি জুভেন্টাস। তাই ম্যাচজুড়ে ছিল তাদের হতাশা আর সুযোগ মিসের মহড়া!

কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে ৩-০ গোলে জিতে জিনেদিন জিদানের দল সেমি ফাইনালের দিকেই এগোলো। স্প্যানিশ চ্যাম্পিয়নদের হয়ে জোড়া গোল করেন রোনালদো। অবদান রাখেন মার্সেলোর গোলেও।

এই লিগে নিজেদের শেষ সাত কোয়ার্টার-ফাইনালে জেতা রিয়াল বুধবার (১১ এপ্রিল) দ্বিতীয় লেগে সান্তিয়াগো বের্নাবেউয়ের মুখোমুখি হবে।

জুভেন্টাস স্টেডিয়ামে মঙ্গলবার রাতে শুরুতেই এগিয়ে থাকে রিয়াল। স্বাগতিকদের বাজে ডিফেন্ডিংয়ের সুবিধা কাজে লাগান পর্তুগাল স্টার। ইসকোর পাস থেকে প্রথম স্পর্শে বল জালে পাঠান তিনি।

এই গোলের মাধ্যমে চ্যাম্পিয়নস লিগে টানা ১০ ম্যাচে গোলের রেকর্ড করেন তারকা ফরোয়ার্ড রোনালদো। ক্লাব ও দেশের হয়ে এটি ছিল তার ৬৪৮ নম্বর গোল। খেলার বেশির ভাগ সময়ই তার কাছাকাছি থাকা মাত্তেও দে শিলিও ব্যস্ত ছিলেন করিম বেনজেমাকে অকার্যকর রাখতে। তা করতে গিয়ে ইতালিয়ান ডিফেন্ডার নিজেই নিজের ফাঁদে পড়ে যান।

খেলার ছয় মিনিটে গোল শোধ করার সুযোগ আসে পাওলো দিবালার সামনে। তবে চমৎকার এক স্লাইডে বিপদমুক্ত করেন সের্হিও রামোস।

খেলার ১২তম মিনিটের ব্যবধান দ্বিগুণ করার সুযোগ হাতছাড়া করেন রাফায়েল ভারানে। অরক্ষিত ফরাসি ডিফেন্ডার হেড লক্ষ্যে রাখতে পারেননি।

২৩তম মিনিটে দিবালার দুর্দান্ত ফ্রি-কিকে খুব কাছ থেকে নেওয়া গনসালো হিগুয়াইনের হেড ফিরিয়ে দেন কেইলর নাভাস। ৩৫তম মিনিটে দে শিলিওর নিচু ক্রসে পা ছোঁয়াতে পারেননি দিবালা। বলের দিক একটু পরিবর্তন করে দিতে পারলেই হয়তো কাঙ্ক্ষিত গোল পেয়ে যেতে পারতো ইতালিয়ান চ্যাম্পিয়নরা।

বারবার পাল্টা আক্রমণী হয়ে ওঠার চেষ্টায় মেতে ওঠে রিয়াল। গোলমুখে এলোমেলো শটও নেয়। তবে ৩৬ মিনিটে টনি ক্রুসের বিদ্যুৎ গতির শটটি ছিল বেশ আকর্ষণীয়।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও