বিশ্ব একাদশে খেলা নিশ্চিত করলেন সাকিব-তামিম

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একটি চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে বিশ্ব একাদশ। যেখানে ক্যারিবীয় দলে কার্লোস ব্র্যাথওয়েটের নেতৃত্বে থাকবেন ক্রিস গেইল, মারলন স্যামুয়েলস, স্যামুয়েল বাদ্রি ও আন্দ্রে রাসেলের মতো তারকারা।

আগামী ৩১ মে ঐতিহাসিক স্টেডিয়াম লর্ডসে ম্যাচটি অনুষ্ঠিত হবে। যেখানে বিশ্ব একাদশের নেতৃত্ব দেবেন ইংল্যান্ডের সীমিত দলের অধিনায়ক ইয়ন মরগান। এছাড়া পাকিস্তানের শহীদ আফ্রিদি, শোয়েব মালিক ও শ্রীলঙ্কার থিসারা পেরেরাও এই দলে খেলার ব্যাপারে নিজেদের সম্মতি দিয়েছেন।

এবার বিশ্ব একাদশ দলে নিজেদের নাম অন্তর্ভূক্তি করলেন বাংলাদেশের দুই তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ও তামিম ইকবাল। তাদের সঙ্গে যোগ দিয়েছেন আফগানিস্তানের শীর্ষ স্পিনার রশিদ খান।

সাকিব বর্তমানে ওয়ানডে ও টি-২০ র‌্যাঙ্কিংয়ের শীর্ষ অলরাউন্ডার। অন্যদিকে ফর্মে থাকা তামিমও নিজের সেরাটা দিয়ে যাচ্ছেন। পাশাপাশি আফগান তারকা রশিদ বর্তমানে টি-২০ র‌্যাঙ্কিংয়ের সেরা বোলার।

এ প্রসঙ্গে তামিম বলেন, ‘ক্রিকেট এমন একটি খেলা ‍যা, মানুষকে এক জায়গায় নিয়ে আসে। আর বিশ্ব একাদশের মতো দলে আমাকে নির্বাচিক করায় আমি দারুণ খুশি। বিশ্বব্যাপী ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের অনেক অবদান। আর তাদের ভেন্যুগুলো সংস্কারে এই দলে খেলতে পারাটাও হবে অসাধারণ কিছু। পাশাপাশি লর্ডসে খেলাটা সবসময়ই সম্মানের। এখানে আমার দলের ও প্রতিপক্ষের সেরা ক্রিকেটারদের সঙ্গে খেলে ম্যাচটি স্মরণীয় করে রাখতে চাই।’

এর আগে হ্যারিকেন ইরমা ও মারিয়ার আঘাতে লণ্ডভণ্ড হয়ে যায় ক্যারিবীয়ান বেশ কয়েকটি দ্বীপপুঞ্জ। যেখানে অ্যাঙ্গুইলার জেমস রোন্যাল্ড ওয়েব স্টার পার্ক ও ডমিনিকার উইসডর পার্ক স্টেডিয়াম দুটি বেশ ক্ষতিগ্রস্থ হয়েছে। পরে আইসিসি এই ম্যাচের মাধ্যমে সহায়তার হাত বাড়িয়ে দেয়। এ ম্যাচ থেকে প্রাপ্ত অর্থ স্টেডিয়ামগুলোর সংস্কারের কাজে লাগানো হবে।







সম্পাদক ও প্রকাশকঃ জামাল হোসেন
ব্যবস্থাপনা সম্পাদক : মোঃ মোনাজ্জেল হোসেন খান
নির্বাহী সম্পাদক : নাঈম ইসলাম
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ ৭কে,মেহেরবা প্লাজা ৩৩ তোপাখানা রোড,ঢাকা
ফোনঃ 01947171171
মেইলঃdailyagomoni2018@gmail.com
প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।