ফুটবল বিশ্বকাপের পর্দা উঠছে বৃহস্পতিবার

বিশ্বকাপের শিরোপার দাবিদার যারা
এবারের বিশ্বকাপে শিরোপার দাবিদার কারা? এমন প্রশ্ন করলে নিশ্চিতভাবেই সামনে আসে সাম্বার দেশ ব্রাজিল, গত ২০১৪ বিশ্বকাপের চ্যাম্পিয়ন জার্মানি, রানারআপ আর্জেন্টিনা, ফ্রান্স, স্পেন ও ইংল্যান্ডের নাম। এই দলগুলোর যথেষ্ট তারকাদ্যুতি ও সক্ষমতা আছে বিধায় সমর্থকদের মনে আশার সঞ্চার হচ্ছে বেশি।
হৃদয় ভাঙতে পারে যারা
টুর্নামেন্টে দারুণ আশা জাগিয়ে অনেকটা পথ পেরিয়ে যেতে পারে বেলজিয়াম, কলম্বিয়া, পর্তুগাল, উরুগুয়ে ও ক্রোয়েশিয়া। তবে শেষ মুহূর্তে সমর্থকদের হৃদয় ভাঙতে পারে তাদের সামান্য ভুলে।
ভালো করতে পারে যারা
বিশ্বকাপে ফেভারিট না হলেও টুর্নামেন্টে বাঁক বদল ঘটাতে পারে সুইডেন, সুইজারল্যান্ড, মেক্সিকো, পেরু, পোল্যান্ড, জাপান, কোস্টারিকা। তবে শেষ পর্যন্ত শক্তিমত্তার লড়াইয়ে ছিটকে পড়তে হবে এ দলগুলোকে।

 যাদের প্রত্যাশার চাপ নেই, আছে চমকে দেওয়ার সামর্থ্য
এই দলগুলোকে বলা হয় ‘সিন্ডেরেলা টিম’। এদের হারানোর কিছু নেই। তবে দু’একজন ‘তারকা’ খেলেয়াড়ের দ্যুতিতে চমক দেখাতে পারে যে কোনো ম্যাচে। সেজন্য চোখ থাকবে মিশর, সেনেগাল, অস্ট্রেলিয়া, নাইজেরিয়া, সার্বিয়া, ডেনমার্ক, পানামা, ও  দক্ষিণ কোরিয়ার ওপর।
এই বিশ্বকাপে সমর্থকের মধ্যে দলভিত্তিক উত্তেজনা ছড়াচ্ছে যেমন, তেমনি পছন্দের খেলোয়াড় নিয়েও চলছে সাফাই-দোষারোপের খেলা। কেউ তাকিয়ে লিওনেল মেসির দিকে, কেউ ক্রিস্টিয়ানো রোনালদো আবার কেউবা নেইমার-মোহামেদ সালাহর দিকে। তবে শেষ তক হাসি কোন দলের শিবিরে বা কোন খেলোয়াড়ের মুখে থাকে তা দেখতে অপেক্ষা করতে হবে ১৫ জুলাই পর্যন্ত।







সম্পাদক ও প্রকাশকঃ জামাল হোসেন
ব্যবস্থাপনা সম্পাদক : মোঃ মোনাজ্জেল হোসেন খান
নির্বাহী সম্পাদক : নাঈম ইসলাম
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ ৭কে,মেহেরবা প্লাজা ৩৩ তোপাখানা রোড,ঢাকা
ফোনঃ 01947171171
মেইলঃdailyagomoni2018@gmail.com
প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।