করোনা থেকে বাঁচতে উত্তর প্রদেশে তৈরি করোনা মাতা মন্দির ভেঙ্গে ফেলা হয়েছে

জুন ১৬ ২০২১, ১৬:০৮

Spread the love

আগমনী ডেস্কঃ উত্তর প্রদেশের প্রতাপগড়ে জুহি শুকুলপুর গ্রামে তৈরি হয়েছিল করোনা মাতা মন্দির। উদ্দেশ্য ছিল করোনা মাতা দেবীর দয়ায় সংক্রমণ থেকে বাঁচা।

মন্দির তৈরি করেছিলেন লোকেশ কুমার শ্রীবাস্তব। স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে চাঁদা তুলে মন্দির হয়। রাধেশ্যাম বর্মাকে পুরোহিত নিযুক্ত করা হয়। শুরু হয় দেবীর পুজো। মানুষ পুজো দিতে শুরু করেন।

পাঁচদিন পর মন্দির ভাঙা হয়েছে। পুলিশ জানিয়েছে, যে জমিতে মন্দির হয়েছিল, তা বিতর্কিত। জমির মালিক তিনজন। অভিযোগ, মন্দির করে জমিটা নিজের কব্জায় আনতে চেয়েছিল এক মালিক। অন্য এক মালিক মন্দির ভেঙে দিয়েছে। ফলে করোনা মাতা মন্দির স্থায়ী হলো মাত্র পাঁচদিন।

আগের তুলনায় কমলেও ভারতে করোনার প্রকোপ যথেষ্ট। মঙ্গলবার ৬০ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। মার গেছেন দুই হাজার ৭২৬ জন। উত্তর প্রদেশেও করোনার প্রকোপ কমেছে। তবে বহু শহরে এখনো করোনার কড়াকড়ি রয়েছে।

যে হারে এখন টিকা দেয়ার কাজ চলছে, তাতে সব ভারতীয়ের করোনার টিকা পেতে কয়েক বছর লেগে যাবে। তাই ১৫ দিন বিশেষ টিকা-অভিযান চালাবে সরকার। প্রতিটি রাজ্যে টিকা দেয়ার হার অনেকটাই বাড়ানো হবে। তার মধ্যেই শুরু হয়েছিল করোনা মাতা মন্দিরের পুজো। তবে এখন মন্দির ভেঙে দেয়ায় পুজোও বন্ধ।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও