৪-০ গোলে ভুটানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা

অক্টোবর ০৫ ২০১৮, ২১:৪৬

Spread the love

প্রথমবারের মতো আয়োজিত সাফ অনূর্ধ্ব-১৮ নারী চ্যাম্পিয়নশিপ ফুটবলে বাংলাদেশের মেয়েরা ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে। সেমিফাইনালে বাংলাদেশ ভুটানের বিপক্ষে নেমে ৪-০ গোলে জয় নিয়ে ফাইনালে উঠে গেল।

শুক্রবার ভুটানের রাজধানী থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে সেমিফাইনালে বাংলাদেশ প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ছিল। গোল করেছেন সানজিদা, মৌসুমী, কৃষ্ণা ও শামসুন্নাহার।

রবিবার বাংলাদেশ ফাইনাল খেলবে নেপালের বিরুদ্ধে। দিনের প্রথম সেমিফাইনালে ভারতকে টাইব্রেকারে ৩-১ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে হিমালয়ের দেশটি। নির্ধারিত ও অতিরিক্ত সময়ের খেলা ১-১ গোলে শেষ হলে টাইব্রেকারে নিষ্পত্তি হয় প্রথম সেমিফাইনাল।

নেপালের গোলরক্ষক অঞ্জনা মাগার টাইব্রেকারে ভারতের তিনটি কিক রুখে দেয়ার পাশাপাশি নিজে একটি গোল করে দলের স্মরণীয় জয়ে বড় ভূমিকা রাখেন।

ভুটানের বিরুদ্ধে দ্বিতীয় মিনিটে সানজিদার দুর্দান্ত গোলে এগিয়ে গেলেও বাংলাদেশ প্রথমার্ধে আর গোলের দেখা পায়নি। দ্বিতীয়ার্ধের খেলা শুরুর তিন মিনিটের মধ্যেই ব্যবধান দ্বিগুণ করে বাংলাদেশ। গোল করেন অধিনায়ক মিসরাত জাহান মৌসুমী। ৬০ মিনিটে কৃষ্ণা রানী সরকারের গোল বাংলাদেশকে এগিয়ে দেয় ৩-০ গোলে। ৮৬ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান ৪-০ করেন শামসুন্নাহার।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও