কয়রায় দুর্গাপূজায় সম্প্রীতি নষ্টের চেষ্টা করলে কঠোর ব্যবস্থা-ওসি কয়রা থানা

সেপ্টেম্বর ২৩ ২০২২, ১৯:৫৩

Spread the love

ভ্রাম্যমান প্রতিনিধি , খুলনা থেকে :-অক্টোবরের প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হবে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা ।

সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসবটি নির্বিঘ্নে উদযাপনে এরইমধ্যে খুলনার কয়রা উপজেলায় ব্যাপক প্রস্তুতি নিয়েছে পুলিশ প্রশাসন ।

প্রতিমা নির্মাণ থেকে শুরু করে বিসর্জন শেষ না হওয়া পর্যন্ত প্রতিটি পূজা মণ্ডপের নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি যে কোনও গুজব প্রতিরোধে থাকবে মনিটরিং সেল ।

কেউ যেন কোনও ধরনের অপতৎপরতার সুযোগ না পায় , সে ব্যাপারে বাড়ানো হয়েছে পুলিশি টহল , গ্রামে গ্রামে গ্রাম পুশিল দিয়ে সচেতনতা তৈরী করা ও গোয়েন্দা নজরদারিতে থাকছে কঠোর ব্যবস্থা ।

কোন ধরনের শঙ্কা ছাড়াই পূজা মণ্ডপ গুলোতে এসে ভক্তরা ভক্তি জ্ঞাপন করতে পারবেন নির্বিঘ্নে ।

সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ এ উৎসব কে সামনে রেখে কয়রা থানা পূজা মন্ডপে আগত দর্শনার্থীদের নিরাপত্তা , শারদীয় দুর্গা উৎসব নিরাপদ ও শান্তিপূর্ণ করতে ব্যাপক নিরাপত্তা জোরদার থাকবে পুরো কয়রা উপজেলা ব্যাপী ।

পূজায় মানুষের অংশগ্রহণ নির্বিঘ্নে ও শান্তিময় করার লক্ষে কাজ করছে পুলিশ ।কয়রা থানার ওসি এবি এম এস দোহা ( বি পি এম ) এ তথ্য জানিয়েছেন ।

জানা যায় , মন্দিরের আইন শৃংখলা স্বাভাবিক রাখতে কয়রা থানা অফিসার ইনচার্জ এবিএমএস দোহা (বিপিএম ) এর নেতৃত্বে থানা পুলিশের টিম , পুলিশ সদস্য , কয়রা থানা এলাকার সকল দফাদার / চৌকিদার , স্ব-স্ব মন্দিরের সভাপতি , সেক্রেটারি , স্বেচ্ছাসেবক ও এলাকার জনসাধারন দের সাথে মতবিনিময় ও বিভিন্ন মন্দির পরিদর্শন করেন ।সাথে সাথে পুলিশি টহল জোরদার করেন ।

দুর্গা পূজার নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে কয়রা থানার অফিসার ইনচার্জ এবিএমএস দোহা ( বিপিএম ) বলেন , দুর্গা পূজা হচ্ছে সার্বজনীন উৎসব ।আমাদের দেশের ধর্মীয় উৎসবগুলো বাঙ্গালির উদার সামাজিকতা ও সম্প্রীতির উৎসব ।

প্রতিমা তৈরি থেকে শুরু করে প্রতিমা বিসর্জন দেয়া পর্যন্ত এই পূজাকে ঘিরে কয়রা থানা পুলিশের কঠোর নিরাপত্তা বেষ্টনি ও মহড়া অব্যাহত থাকবে কয়রা থানা প্রশাসন জানিয়েছেন ।

তিনি বলেন , পূজার সার্বিক পরিস্থিতি নিয়ে উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের সাথে দফায় দফায় আলোচনা হয়েছে ।দফাদার ও চৌকাদারদের এলাকায় জনজগণের সচেতনতা বৃদ্ধিসহ তারা গ্রামের চুরি ডাকাতি ঠেকাতে তাদের দিক নির্দেশনা ও পরামর্শ দেয়া হয়েছে ।

দুর্গা পূজায় কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটতে দেয়া হবে না জানিয়ে ওসি এবিএমএস দোহা সকলের সহযোগিতায় উৎসব মুখর পরিবেশে উপজেলায় দুর্গা পূজা পালিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন ।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও