বিশ্বশান্তি,ন্যায় ও মানব কল্যানের পথ প্রদর্শক ছিলেন হযরত মুহাম্মাদ(সাঃ) -হুইপ ইকবালুর রহিম

অক্টোবর ০৯ ২০২২, ২১:০৮

Spread the love

এনামুল মবিন(সবুজ)স্টাফ রিপোর্টারঃ দিনাজপুরে ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা, দোয়া মাহফিল ও রক্তদান কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৯ অক্টোবর) সকালে ১২ রবিউল আউয়াল-১৪৪৪ হিজরী দিনাজপুর ইনস্টিটিউট মাঠ প্রাঙ্গণ থেকে ইসলামিক রিসার্চ সেন্টারের আয়োজনে দিনাজপুর ইসলামিক রিসার্চ সেন্টারের মহাপরিচালক ড. সৈয়দ এরশাদ আহমাদ আল বুখারী’র সভাপতিত্বে প্রধান অতিথি থেকে র‌্যালির আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম(এমপি)। বর্ণাঢ্য র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় দিনাজপুর ইনস্টিটিউট মাঠ প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভায় হুইফ ইকবালুর রহিম(এমপি) বলেন, মহানবী (সাঃ) মানবজাতির জন্য মহান আল্লাহর সবচেয়ে বড় উপহার। মানব সভ্যতার সবচেয়ে সমৃদ্ধ পর্যায়গুলোর প্রতিটি ক্ষেত্রে বিশ্বনবী (সাঃ) অতুলনীয় মহত্ত্ব ও গুণের ছাপ স্পষ্ট। বিশ্বশান্তি ন্যায় ও মানবকল্যানের পথ প্রদর্শক ছিলেন হযরত মুহাম্মাদ (সাঃ)। ইসলাম শান্তির ধর্ম। রাসূলুল্লাহ (সাঃ) বিশ্বশান্তি প্রতিষ্ঠায় যে অবদান রেখে গেছেন তা সভ্যতার ইতিহাসে নজিরবিহীন। হযরত মুহাম্মাদ(সাঃ) বিশ্বশান্তির স্মারক হয়ে আছেন এবং থাকবেন।

অনষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দিনাজপুরের অতিরিক্ত পুলিশ সুপার আসলাম উদ্দীন, দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, ভাইস চেয়ারম্যান মোঃ রবিউল ইসলাম সোহাগ, শহর আওয়ামীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ রায়হান কবীর সোহাগ, সাধারণ সম্পাদক এসএম খালেকুজ্জামান রাজু, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি আলহাজ্ব ওয়াহেদুল আলম আর্টিষ্ট, ঈদে মিলাদুন্নবী উদযাপন কমিটির সভাপতি শফিউল্লাহ খান সুক্লা, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মোঃ আব্দুর রাজ্জাক লাবু, সাবেক সাধারণ সম্পাদক এসএম খুশনুদ আলম প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়া র‌্যালিতে শহরের বিভিন্ন মসজিদের ইমাম-মোয়াজ্জিন, মাদরাসার ছাত্র-শিক্ষক ও সর্বস্তরের বিপুলসংখ্যক ধর্মপ্রাণ মুসল্লি অংশগ্রহণ করেন।

এদিকে অনুষ্ঠানে ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে ১৭ জন শিক্ষার্থীদের পাগড়ী প্রদান করা হয়। এছাড়া দিনাজপুর ইনস্টিটিউট মাঠ প্রাঙ্গণে ঈদে মিলাদুন্নবী উদযাপন কমিটি ও ইসলামিক রিসার্চ সেন্টার দিনাজপুরের আয়োজনে রক্তদান কর্মসুচী ও মেডিকেল ক্যাম্পেরও উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।
সব শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহ’র শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, ইসলামিক রিসার্চ সেন্টারের পরিচালক সৈয়দ আলীম আহমাদ।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও