অনেক নাটকের পর অবশেষে অনুমতি পেলেন সাকিব আল হাসান

অনেক নাটকের পর অবশেষে অনুমতি পেলেন সাকিব আল হাসান। ২৩ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি পর্যন্ত আরব আমিরাতের টুর্নামেন্টে খেলবেন সাকিব। আমিরাতের টি-টোয়েন্টি লিগ শুরুর একদিন আগেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজ শেষ হবে বাংলাদেশ দলের।

বল টেম্পারিংয়ের কারণে ক্রিকেট থেকে নিষিদ্ধ অস্ট্রেলিয়ান সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ ও পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদির সঙ্গে একই দলে খেলবেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। একই দলে খেলবেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার আন্দ্রে রাসেল।

চলতি বছরের শুরুতে আঙুলে চোটপান সাকিব। সেই চোট নিয়েই এশিয়া কাপ খেলতে দুবাই যান তিনি। হাতের অবস্থা খারাপ হওয়ায় এশিয়া কাপের মাঝপথে দুবাই থেকে ফেরত আসেন সাকিব। সেই ইনজুরির কারণে জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজ খেলতে পারছেন না তিনি।

তার ইনজুরি নিয়ে ক্রিকেট বোর্ড যখন দুশ্চিন্তায় ঠিক তখনই বোর্ডের কাছে আবেদন করেন ডিসেম্বরে দুবাইয়ে টি-টোয়েন্টি লিগ খেলার অনুমতির জন্য। অনেক চিন্তা-ভাবনা শেষে সাকিবকে খেলার অনুমতি দিয়েছে ক্রিকেট বোর্ড।

এ প্রসঙ্গে সাকিব বলেন, ‘অনুমতি পাওয়াটা অবশ্যই স্বস্তির বিষয়। ওই সময়ের আগে ফিট হয়ে যদি কিছু ম্যাচ খেলতে পারি তাহলে ভালো প্রস্তুতি হবে। খুব বড় একটা ইনজুরি থেকে এখন সুস্থ হওয়ার পথে। না খেলার কারণে বড় একটা গ্যাপ হয়ে যাচ্ছে। ফুল রিদমে আসার জন্য এই খেলাগুলো আমার জন্য খুবই গুরুত্বপূর্ণ।’

সাকিবের অনাপত্তিপত্র নিয়ে বিসিবির পরিচালক আকরাম খান বলেন, ‘আমরা তাকে অনাপত্তিপত্র দিয়ে দিচ্ছি। কিন্তু সে খেলতে পারবে কেবল ফিট থাকলেই। ফিট না থাকলে খেলতে পারবে না। তাহলে অনাপত্তিপত্র নিয়েও লাভ নেই। রিপোর্ট দেবে মেডিক্যাল বোর্ড। ওটা পজেটিভ থাকলে আমরা তাকে অনাপত্তিপত্র দিয়ে দেব। এ ব্যাপারে বোর্ডের ইতিবাচকতা আছে।’







সম্পাদক ও প্রকাশকঃ জামাল হোসেন
ব্যবস্থাপনা সম্পাদক : মোঃ মোনাজ্জেল হোসেন খান
নির্বাহী সম্পাদক : নাঈম ইসলাম
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ ৭কে,মেহেরবা প্লাজা ৩৩ তোপাখানা রোড,ঢাকা
ফোনঃ 01947171171
মেইলঃdailyagomoni2018@gmail.com
প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।