পুরানো কোন বদনাম যেন আর ঘাড়ে না আসেঃবিএমপি কমিশনার মোঃশাহাবুদ্দিন খান

জুন ২৫ ২০২০, ১৯:৩৪

Spread the love

আগমনী ডেস্কঃপ্রাণঘাতী করোনাকে জয় করা বরিশাল মেট্রোপলিটন পুলিশের ৩৪ সদস্যকে বুধবার দুপুরে নগরীর পুলিশ লাইন্স গ্রীড সেডে ফুল এবং উপসহার সামগ্রী দিয়ে  গ্রহন করে নেন বিএমপি কমিশনার মো. শাহাবুদ্দিন খান- বিপিএম (বার) সহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা।

পুলিশ সদস্যদের উদ্দেশ্যে বিএমপি কমিশনার এসময় বলেন, ‘পুরনো কোন বদনাম যেন আর ঘাড়ে না আসে। জনগণের সাথে কোন প্রকার অসৌজন্য আচরণ করা যাবে না। পুলিশের প্রতি জনগণের আস্থাহীনতা শূন্যের কোঠায় আনতে হবে। আইজিপি মহোদয়ের নির্দেশনা বাস্তবায়নে সাধারণ মানুষের দ্বারে দ্বারে সেবা পৌঁছে দেওয়ার যে মানসিক চেহারা তৈরি হয়েছে সেই গ্রহণযোগ্য পুলিশিং ধরে মাঠে কাজ করার পাশাপাশি জনগণের পাশে থাকার আহ্বান জানান তিনি। সেই সাথে ওই ৩৪ পুলিশ সদস্যকে পুনরায় দেশের স্বার্থে করোনা যুদ্ধে দায়িত্ব পালনের অনুমতি প্রদান করা হয়েছে।

করোনা উপসর্গ নিয়ে মঙ্গলবার প্রথম ১ জন বিএমপির পুলিশ সদস্য’র মৃত্যু হয়েছে। তিনি রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

বুধবারের তথ্য অনুযায়ী বরিশাল মেট্রোপলিটন পুলিশের মোট ১৮৩ জন সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত সনাক্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন মোট ৭৬ জন।তাছাড়া সুস্থতা লাভ করাদের মধ্যে ৩৪ জন আইসোলেশন সম্পন্ন করে বুধবার থেকে কাজে যোগদান করেছেন, আরও ৪২ জন যোগদানের অপেক্ষায় আছেন।

সুস্থ হয়ে পুনরায় কাজে যোগদান করা পুলিশ সদস্যদের মধ্যে ২ জন, এসআই (নিরস্ত্র), ৪ জন এসআই (সশস্ত্র). একজন টিএসআই, ৬ জন নায়েক ও ১৬ জন কনস্টেবল। এছাড়াও করোনা জয় করে ফেরা আরও ৪২ জন এখনো আইসোলেশনে রয়েছেন। পর্যায়ক্রমে তাদেরও বরণ করে নেয়া হবে।

তিনি আরও বলেন, ‘করোনা সংক্রমণ ঠেকাতে লকডাউন, জননিরাপত্তা ছাড়াও অসহায়দের খাদ্য সহায়তা, লকডাউন এলাকা পাহাড়া, কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের নজরদারি, রোগীকে হাসপাতালে আনা, মৃতদেহ গোসল, দাফন ও সৎকারে গিয়ে আমরা সংক্রমিত হয়েছি। তবে এ মহামারিতে পুলিশ ও সাধারণ মানুষের মধ্যে যে মানবিক ভাবমর্যাদা তথ্যা আস্থা তৈরি হয়েছে তা থেকে পিছিয়ে যাওয়ার সময় নেই।

পরে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা সম্মুখ যোদ্ধাদের রুহের মাগফেরাত ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। একই সাথে আক্রান্ত পুলিশ সদস্যদের দ্রুত আরোগ্য কামনা করে নগরবাসী তথা দেশবাসীর প্রতি দোয়া কামনা করেন নগর পুলিশের এই উর্ধ্বতন কর্মকর্তা।

গত ৯ মে বরিশাল মেট্রোপলিটন পুলিশের ১জন সদস্যের প্রথম করোনাভাইরাস পজেটিভ হয়। তিনি বিএমপি’র উপ-পুলিশ কমিশনার (উত্তর জোন) এর কার্যালয়ে কর্মরত অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারের গাড়ি চালক ছিলেন। এর পর থেকেই বিএমপিতে বাড়তে থাকে করোনা আক্রান্তের সংখ্যা।

সবশেষ বুধবারের তথ্য অনুযায়ী বরিশাল মেট্রোপলিটন পুলিশের মোট ১৮৩ জন সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত সনাক্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন মোট ৭৬ জন।  তাছাড়া সুস্থতা লাভ করাদের মধ্যে ৩৪ জন আইসোলেশন সম্পন্ন করে বুধবার থেকে কাজে যোগদান করেছেন। এছাড়া আরও ৪২ জন যোগদানের অপেক্ষায় আছেন।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও