ইসরায়েল কর্তৃক ফিলিস্তিন ভূমি জবরদখল মেনে নেবে না ইউরোপীয় ইউনিয়ন

জুলাই ১৫ ২০২০, ১৯:০৯

Spread the love
আগমনী ডেস্কঃ ফিলিস্তিনের পশ্চিমতীর এবং জর্দান উপত্যকা জবরদখলের ব্যাপারে ইসরায়েল যে পরিকল্পনা হাতে নিয়েছে তা মেনে নেবে না বলে জানিয়ে দিয়েছে দেশটির সবচেয়ে বড় ব্যবসায়িক মিত্র ইউরোপীয় ইউনিয়ন।ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্র নীতি বিষয়ক প্রধান জোশেফ বোরেলকে লেখা এক চিঠিতে ইউরোপীয় ইউনিয়নভুক্ত ১১টি দেশের পররাষ্ট্রমন্ত্রীরা দাবি করেছেন যে, ২৭ জাতির এ সংস্থার উচিত দ্রুত ইসরাইলি পরকিল্পনার সম্ভাব্য জবাব প্রস্তুত করা। তারা বলেছেন, ইসরাইলের এই সংযুক্তিকরণ পরিকল্পনার জবাব প্রস্তুত করার সময় খুব দ্রুত শেষ হয়ে যাচ্ছে।

জোসেফ বোরেলকে লেখা ওই চিঠিতে ফ্রান্স, ইতালি, হল্যান্ড, আয়ারল্যান্ড, বেলজিয়াম, লুক্সেমবার্গ, সুইডেন, ডেনমার্ক, ফিনল্যান্ড, পর্তুগাল এবং মালটা রয়েছে। চিঠিতে মন্ত্রীরা আরো বলেছেন, ফিলিস্তিনি ভূখণ্ডে দখল করার ব্যাপারে ইসরাইলের এই পরিকল্পনা ইউরোপীয় ইউনিয়ন এবং তার সদস্য দেশগুলোর জন্য গভীর উদ্বেগের বিষয়।

গত ১৫ মে ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্রমন্ত্রীরা বোরেলের সঙ্গে বৈঠকের সময় ইসরাইলের সম্ভাব্য জবাব তৈরির আহ্বান জানান। মন্ত্রীদের আহবানে সাড়া দিয়ে বোরেল তার অফিসের সহকর্মীদের সম্ভাব্য জবাব প্রস্তুত করতে বলেন।

সুত্রঃ পার্সটুডে

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও