জেনারেল জিয়াউল হকের জুতা পলিশ করে রাজনীতিতে আসেন নওয়াজঃইমরান

অক্টোবর ১৯ ২০২০, ১৪:১১

Spread the love
আগমনী ডেস্কঃপাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের তীব্র সমালোচনা করে ক্ষমতাসীন প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন সাবেক প্রেসিডেন্ট জেনারেল জিয়া-উল হকের জুতা পলিশ করে রাজনীতিতে এসেছিলেন নওয়াজ শরীফ। পাক সেনারা যখন জাতির জন্য নিজেদের জীবন উৎসর্গ করছেন, ঠিক তখন নওয়াজ সেনা নেতৃত্বের বিরুদ্ধে নানা ধরনের কূরুচিপূর্ণ ভাষা ব্যবহার করছেন বলে অভিযোগ করেন প্রধানমন্ত্রী ইমরান।

দেশটির সেনাবাহিনীর তৎকালীন প্রধানের বিরুদ্ধে নির্বাচনে কারচুপি ও ইসলামাবাদে ‘পুতুল সরকার’ বসানোর অভিযোগের জবাবে শনিবার ১৭ অক্টোবর নওয়াজের  কঠোর সমালোচনা করে ইমরান আক্রমণাত্মক ভাষায়  জবাব দেন।

এর আগে শুক্রবার ১৬ অক্টোবর পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে এক বিক্ষোভ সমাবেশে লন্ডন থেকে ভার্চুয়ালি যোগ দিয়ে নওয়াজ অভিযোগ করেন, তার সরকার উৎখাত করেছিলেন সেনাবাহিনীর তৎকালীন প্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া।

তিনি আরো বলেন, বিচার বিভাগকে চাপে রাখা এবং ২০১৮ সালের নির্বাচনের মাধ্যমে ইমরান খানকে প্রধানমন্ত্রীর পদে বসানোর পেছনে সেনাবাহিনীর হাত রয়েছে।

নওয়াজ পাকিস্তান মুসলিম লিগের (পিএমএল-এন) সর্বোচ্চ নেতা। দুর্নীতির অভিযোগে ২০১৭ সালে দেশটির সুপ্রিম কোর্টের আদেশে তিনি ক্ষমতা থেকে অপসারিত হন।

২০১৮ সালের নির্বাচনের পর সবচেয়ে বড় ওই বিক্ষোভ সমাবেশে নওয়াজ বলেন, ‘জেনারেল কামার জাভেদ বাজওয়াই আমাদের সরকারকে উৎখাত করেছিলো। অথচ সরকার সঠিকভাবে দায়িত্ব পালন করছিল।

ইমরানের ইচ্ছাপূরণে জেনারেল কামার জাতি ও দেশের ক্ষতি করেছেন বলে মন্তব্য করেন তিনি। এছাড়াও তার সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা- আইএসআইও জড়িত ছিল বলে অভিযোগ করেন সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ।

নওয়াজের এমন অভিযোগের পরই বেশ চটে পাল্টা জবাব দেন ইমরান। শুক্রবারের সরকারবিরোধীদের বিক্ষোভ সমাবেশকে ‘সার্কাস’ বলে অভিহিত করেন।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও