৭টি রাজ্যের ফল ঘোষিত না হওয়ায় যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্টের ঘোষণা হয়নি

নভেম্বর ০৪ ২০২০, ২২:৪২

Spread the love

আন্তর্জাতিক ডেস্কঃ ৫০টি অঙ্গরাজ্যের ৪৩ টির ফলাফলে দেখা গেছে ৪৫১টি ইলেকটোরাল ভোটের মধ্যে জো বাইডেন পেয়েছেন ২৩৮টি , ট্রাম্প পেয়েছেন ২১৩টি । বাকি ৭টি রাজ্যের ৮৭টি ভোটের ফল জানা যায়নি।৭টি রাজ্যের ফলাফল না হওয়ার মধ্যে জর্জিয়ার ১৬টি, আলাস্কার ৩টি, মিশিগানের ১৬টি, নেভাদার ৬টি, নর্থ ক্যারোলাইনার ১৫টি, পেনসিলভেনিয়ার ২০টি এবং উইসকনসিনের ১০টি ইলেকটোরাল ভোটের ঘোষণা বাকি রয়েছে।মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফল তাই পেন্ডুলামের মতো দুলছে।

বেশির ভাগ রাজ্যে কে জয়ী হয়েছেন, তার ফল জানা গেলেও সাতটি রাজ্যের ফল এখনও অনিশ্চিত। এসব রাজ্যের ফলই নির্ধারণ করবে কে হতে যাচ্ছেন যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট।প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার জন্য ২৭০টি ইলেকটোরাল কলেজে জয়ের প্রয়োজন।

গণমাধ্যমে প্রকাশিত সবশেষ ফলাফল অনুযায়ী উইসকনসিন, নেভাদা ও মিশিগানে এগিয়ে আছেন বাইডেন। তিনি যদি এর সব কটিতে জয় পান তাহলে তার মোট ইলেকটোরাল ভোট জয়ের সংখ্যা দাঁড়াবে ২৭০টি। এর মধ্যে বেশির ভাগ রাজ্যে অবশ্য রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তার ব্যবধান খুব সামান্য।

এদিকে ট্রাম্প নিশ্চিতভাবে জয় পেয়েছেন এমন ইলেকটোরাল ভোটের সংখ্যা ২১৩টি। তিনি যদি এগিয়ে থাকা পেনসিলভানিয়া, নর্থ ক্যারোলাইনা, জর্জিয়া ও আলাস্কায় জয় পান তাহলে তার মোট ইলেকটোরাল ভোট জয়ের সংখ্যা বেড়ে দাঁড়াবে ২৬৭টি।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও