জেদ্দায় অমুসলিমদের কবরস্থানে বিদেশী কূটনীতিকদের অনুষ্ঠানে বোমা হামলা

নভেম্বর ১২ ২০২০, ১৪:০৭

Spread the love

আন্তর্জাতিক ডেস্কঃ সৌদি আরবের জেদ্দায় অমুসলিমদের একটি কবরস্থানে বিদেশী কূটনীতিকদের অংশগ্রহণে এক অনুষ্ঠানের সময় বোমা হামলা হয়েছে।১১ নভেম্বর,বুধবারের ঐ হামলায় বেশ কয়েকজন  আহত হয়েছেন।আলজাজিরার খবরে বলা হয়, ফ্রান্স কড়া ভাষায় এটিকে অগ্রহণযোগ্য ঘটনা বলে উল্লেখ করেছে।ঘটনার পরপরই নাগরীকদের নিরাপত্তার বিষয়ে সতর্ক অবস্থান নিয়েছে ফ্রান্স। বিধিনিষেধ জারি করা হয়েছে তাদের চলাফেরার ওপর।

প্রথম বিশ্বযুদ্ধে নিহতদেরর স্মরণে ইউরোপীয় ইউনিয়নের বিভিন্ন দেশের কূটনীতিকরা সেখানে উপস্থিত হয়েেছিলেন।সৌদি আরবে বসবাস করা ফরাসি সাংবাদিক ক্লার‍ঁ রদ্রিগেজ নিজের টুইটার একাউন্টে বুধবারের ওই হামলার পর ঘটনাস্থলের কয়েকটি ছবি পোস্ট করেছেন।তিনি লেখেন, ‘‘ফ্রান্সের কনস্যুলার জেনারেল এবং আরো কয়েকজন ফরাসি কর্মকর্তা উপস্থিত থাকা অবস্থায় জেদ্দায় অমুসলিমদের একটি সমাধিস্থলে আজ সকালে পরিকল্পিত হামলা চালানো হয়েছে। সেখানে কয়েকজন আহত হয়েছেন।১৩ দিন আগে জেদ্দায় ফরাসি কনস্যুলেটে ছুরিহাতে হামলার পর ফ্রান্স আবারও হামলার শিকার।”

নাম প্রকাশ না করে গ্রিসের এক কনস্যুলেট কর্মকর্তা আলজাজিরাকে জানায়, জেদ্দায় অমুসলিম সমাধিক্ষেত্রে একটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণে ৪ জন সামান্য আহত হয়েছেন। তাদের মধ্যে ১জন গ্রিসের নাগরিক। তবে এই বিস্ফোরণের ব্যাপারে বিস্তারিত কোনও তথ্য দেননি তিনি।

সৌদিতে কর্মরত একজন ফরাসি সাংবাদিক অনলাইনে হামলার পর ঘটনাস্থলের কিছু ছবি বলে দাবি করে যা পোস্ট করেছেন তাতে পুষ্পস্তবকের আশপাশে রক্তের ছোপ দেখা যায়। তবে এই ছবি ঘটনাস্থলের কিনা তা যাচাই করা যায়নি। সৌদি আরবের সরকারের পক্ষ থেকেও এনিয়ে এখনও কিছু শোনা যায়নি, তবে জেদ্দায় নিরাপত্তা বাড়ানো হয়েছে।এ ঘটনার পরপরই নাগরীকদের নিরাপত্তার বিষয়ে সতর্ক অবস্থান নিয়েছে ফ্রান্স। বিধিনিষেধ জারি করা হয়েছে তাদের চলাফেরার ওপর।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও